লিফট বিকল, দুর্ভোগ মেডিক্যালে

ফের বিকল লিফট। ভোগান্তির শিকার রোগী ও তাঁদের পরিজনেরা।বুধবার সন্ধে থেকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ভবনের একটি লিফট বিকল হয়ে পড়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০১ জুলাই ২০১৬ ০১:৪০
Share:

লিফট অচল (ইনসেটে)। সিঁড়ি দিয়ে নিয়ে যাওয়া হচ্ছে রোগীদের। বৃহস্পতিবার মেদিনীপুর মেডিক্যালে। — সৌমেশ্বর মণ্ডল।

ফের বিকল লিফট। ভোগান্তির শিকার রোগী ও তাঁদের পরিজনেরা।

Advertisement

বুধবার সন্ধে থেকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ভবনের একটি লিফট বিকল হয়ে পড়ে। আগেও বেশ কয়েকবার এই লিফ্‌ট বিকল হয়েছে। লিফট বিকল হলে সারাতে বিলম্বের অভিযোগ ওঠে। হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য বিলম্বের অভিযোগ মানতে নারাজ। হাসপাতাল সুপার তন্ময় পাঁজা বলেন, “লিফট সারানোর কাজ শুরু হয়েছে।”

হাসপাতালের নতুন ভবনে একাধিক ওয়ার্ড রয়েছে। রয়েছে ব্লাড ব্যাঙ্কও। বৃহস্পতিবার সকালে যন্ত্রণায় কষ্ট পাচ্ছিলেন এক রোগী। এমন রোগীকেও কোনও রকমে স্ট্রেচারে চাপিয়ে সিঁড়ি ভেঙে দোতলায় তুললেন তাঁর পরিজনেরা। একই ভাবে কখনও স্ট্রেচারে, কখনও অন্যের কাঁধে চেপে, কখনও খুব ধীরে ধীরে সিঁড়ি ভেঙেই ওয়ার্ডে পৌঁছতে হয়েছে অন্য রোগীদেরও। ফলে, চরম ভোগান্তিতে পড়তে হয়েছে তাঁদের।

Advertisement

হাসপাতালে ৫৬০টি শয্যা রয়েছে। অবশ্য গড়ে রোগী ভর্তি থাকেন ৭০০- ৭৫০ জন। মেডিক্যালে রোগীদের ভিড় লেগেই থাকে। হাসপাতালের এক সূত্রে খবর, প্রতিদিন বহির্বিভাগে গড়ে ৫৩০ জন রোগী আসেন। জরুরি বিভাগে মাসপিছু গড়ে আসেন ৬,৫৭০ জন। অর্থাৎ, দিনপিছু ২২০ জন। রোগীদের অনেককে হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের জরুরি বিভাগের অদূরে রয়েছে নতুন ভবন। অভিযোগ, এই ভবনে তিন- চার মাস অন্তর লিফট অচল হয়ে পড়ে। রোগীর পরিজনদের একাংশের দাবি, নিয়মিত রক্ষণাবেক্ষণ হয় না। তাই এই পরিস্থিতি।অজয় মাহাতো, সন্ধ্যা দাসের মতো রোগীর পরিজনেরা বলেন, “জেলার সব থেকে বড় হাসপাতালে এসে মানুষ এমন সমস্যায় পড়বে কেন বুঝতে পারি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন