প্রেক্ষাগৃহ ও পার্কের উদ্বোধনে পরিবেশমন্ত্রী

অত্যাধুনিক প্রেক্ষাগৃহ ও শিশুদের জন্য পরিবেশ পার্কের নির্মাণ কাজের সূচনা করলেন রাজ্যের পরিবেশ দফতরের মন্ত্রী সুদর্শন ঘোষদস্তিদার। বুধবার বিকালে মহিষাদলের কাপাসেড়িয়া মোড়ের এক অনুষ্ঠানে মন্ত্রী জানান, ‘‘মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছিলাম, তিনিই অনুমোদন করেছেন এই প্রকল্পের। ৮ কোটি টাকা ব্যয়ে বিশ্বমানের অত্যাধুনিক অডিটোরিয়াম, শিশুদের জন্য পরিবেশ পার্ক তৈরি করা হবে। একই সঙ্গে থাকছে বয়স্কদের জন্য একটু আড্ডা দেওয়ার জায়গাও।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মহিষাদল শেষ আপডেট: ১১ জুন ২০১৫ ০০:৪৭
Share:

অনুষ্ঠানে সুদর্শন ঘোযদস্তিদার। —নিজস্ব চিত্র।

অত্যাধুনিক প্রেক্ষাগৃহ ও শিশুদের জন্য পরিবেশ পার্কের নির্মাণ কাজের সূচনা করলেন রাজ্যের পরিবেশ দফতরের মন্ত্রী সুদর্শন ঘোষদস্তিদার।

Advertisement

বুধবার বিকালে মহিষাদলের কাপাসেড়িয়া মোড়ের এক অনুষ্ঠানে মন্ত্রী জানান, ‘‘মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছিলাম, তিনিই অনুমোদন করেছেন এই প্রকল্পের। ৮ কোটি টাকা ব্যয়ে বিশ্বমানের অত্যাধুনিক অডিটোরিয়াম, শিশুদের জন্য পরিবেশ পার্ক তৈরি করা হবে। একই সঙ্গে থাকছে বয়স্কদের জন্য একটু আড্ডা দেওয়ার জায়গাও।’’

মন্ত্রী জানান এই প্রকল্পের কাজ শেষ হলে এখানে শুধু মহিষাদল নয়, আশপাশের লোকজনও আসবেন। তাছাড়াও মহিষাদলে অনেক নাটকের দল রয়েছে। তারা এখানে নাটক, থিয়েটার করতে পারবেন। এখানেই আইটিআই কলেজও তৈরি করা হবে বলে মন্ত্রী জানান।

Advertisement

অন্য দিকে বাড়বাজিতপুর বালিকা বিদ্যালয়ে হলদিয়া ব্লক যুব তৃণমূল কংগ্রেসের বর্ধিত সভাতে মন্ত্রী জানান, রাজ্যে বন দফতরের ও পরিবেশ দফতর যৌথভাবে দু’কোটি গাছ লাগানোর উদ্যোগ নিয়েছে। পরিবেশ দফতর থেকে এ জন্য ইতিমধ্যে বন দফতরকে ১০ কোটি টাকা দেওয়া হয়েছে। আরও ১০ কোটি টাকা বন দফতরকে দেওয়া হবে।

এ দিনের নির্মাণ কাজের সূচনা অনুষ্ঠানে মন্ত্রী ছাড়াও পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের কৃষিদফতরের কর্মাধ্যক্ষ বুদ্ধদেব ভৌমিক, ইটামগরা ২গ্রাম পঞ্চায়েতের প্রধান রামকৃষ্ণ দাস প্রমুখ উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানের আগে ইটামগরা ২গ্রাম পঞ্চায়েত অফিসে একটি অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রী। সেখানে ওই গ্রাম পঞ্চায়েত এলাকার এবারের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের কৃতীদের সংবর্ধনা দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন