Train Derailment

মেচেদার কাছে লাইনচ্যুত খড়্গপুরগামী মালগাড়ি, হাওড়ার অনেক ট্রেন বাতিল

শুক্রবার রাত প্রায় আড়াইটে নাগাদ হাওড়া থেকে খড়্গপুর যাওয়ার পথে একটি মালগাড়ির বগি লাইনচ্যুত হয়। এর ফলে রেললাইন ক্ষতিগ্রস্ত হয়। অনেকগুলি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মেচেদা  শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১২:৩২
Share:

যুদ্ধকালীন তৎপরতায় লাইন মেরামতির কাজ চলছে। — নিজস্ব চিত্র।

মেচেদার কাছে লাইনচ্যুত মালগাড়ি। হাওড়া থেকে খড়্গপুর যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে ওই মালগাড়ি। চলন্ত অবস্থাতেই একটি কামরা খুলে বেরিয়ে যায়। এর ফলে মেচেদার কাছে রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। ব্যাহত হয়েছে ট্রেন চলাচল। দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর, এই ঘটনার জেরে শনিবার হাওড়ার একাধিক আপ এবং ডাউন ট্রেন বাতিল করা হয়েছে।

Advertisement

শুক্রবার রাত প্রায় আড়াইটে নাগাদ দুর্ঘটনাটি ঘটে। হাওড়া থেকে খড়্গপুরের দিকে যাচ্ছিল মালগাড়িটি। মেচেদার কাছে নন্দাইগাজন স্টেশনের সামনে মালগাড়ির তৃতীয় বগি আচমকা খুলে যায়। ওই সময়ে মালগাড়িটি যথেষ্ট দ্রুত গতিতে এগোচ্ছিল। ফলে লাইনচ্যুত কামরাটিকে নিয়েই ঘষতে ঘষতে বেশ কিছু দূর যায় মালগাড়িটি। লাইন ক্ষতিগ্রস্ত হয়।

ঘটনার পরে অবশ্য দ্রুত কাজ করেছে রেল। দুর্ঘটনাগ্রস্ত মালগাড়ি এবং ওই বগিটিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে লাইন মেরামতির কাজও। রেল সূত্রে জানা গিয়েছে, শনিবার হাওড়া-খড়্গপুর শাখায় ছ’টি আপ এবং আটটি ডাউন লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। বাতিল হওয়া আপ ট্রেনগুলি হল— ৩৮৭০৩ ও ৩৮৭০৫ হাওড়া-খড়্গপুর লোকাল এবং ৩৮৪০৩, ৩৮৪১১, ৩৮৪০৯ ও ৩৮৪০৫ হাওড়া-পাঁশকুড়া লোকাল। এ ছাড়াও, ডাউন লাইনে বাতিল হয়েছে ৩৮৭০৮ ও ৩৮৭০৬ খড়্গপুর-হাওড়া লোকাল, ৩৮৩০৬ মেচেদা হাওড়া-লোকাল, ৩৮৭১৪ হাওড়া-খড়্গপুর লোকাল এবং ৩৮৪১২, ৩৮৪২২, ৩৮৪১৮ ও ৩৮৪২৬ পাঁশকুড়া-হাওড়া লোকাল।

Advertisement

দক্ষিণ-পূর্ব শাখায় এই মুহূর্তে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে মেচেদা থেকে ভোগপুরের মধ্যে দুর্ঘটনাগ্রস্ত লাইন বন্ধ রেখে বাকি দু’টি লাইনে ধীর গতিতে ট্রেন চালানো হচ্ছে বলে খবর রেল সূত্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন