Kharagpur

প্রথম মহিলা চেয়ারপার্সন পেল খড়্গপুর, প্রদীপের ইস্তফার সাড়ে তিন মাস পর দায়িত্ব কল্যাণীকে

দলের নির্দেশে গত বছর ২১ ডিসেম্বর খড়্গপুর পুরসভার চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছিলেন প্রদীপ সরকার। তার সাড়ে ৩ মাস পর ঘোষণা হল খড়্গপুর পুরসভার চেয়ারপার্সনের নাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৪:৩১
Share:

খড়্গপুর পুরসভার নতুন চেয়ারম্যান কল্যাণী ঘোষ। — নিজস্ব চিত্র।

প্রদীপ সরকারের ইস্তফার সাড়ে তিন মাস পর নাম ঘোষণা হল খড়্গপুর পুরসভার নতুন চেয়ারপার্সনের। এ বার ওই পুরসভায় প্রথম মহিলা চেয়ারপার্সন হলেন কল্যাণী ঘোষ। মঙ্গলবার এই ঘোষণা করেছেন তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলার সভাপতি সুজয় হাজরা।

Advertisement

দলের নির্দেশে গত বছর ২১ ডিসেম্বর খড়্গপুর পুরসভার চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছিলেন প্রদীপ। তার সাড়ে ৩ মাস পর ঘোষণা হল খড়্গপুর পুরসভার চেয়ারপার্সনের নাম। মঙ্গলবার তৃণমূলের জেলা পার্টি অফিসে সাংবাদিক বৈঠক করে নতুন চেয়ারপার্সন কল্যাণীর নাম ঘোষণা করেন সুজয়। খড়্গপুর পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কল্যাণী। তিনি ৫ বারের কাউন্সিলর। চেয়ারপার্সন হিসাবে পয়লা বৈশাখ শপথগ্রহণ করবেন কল্যাণী। এর আগে মেয়র পারিষদ এবং প্রশাসক হিসাবে দায়িত্ব পালন করেছেন কল্যাণী। সকলকে নিয়ে কাজ করার বার্তা দিয়েছেন তিনি।

খড়্গপুর পুরসভার চেয়ারম্যান হিসাবে দ্বিতীয় বারের জন্য দায়িত্ব নিয়েছিলেন প্রদীপ। তিনি বিধানসভা উপনির্বাচনে জয়ী হয়েছিলেন খড়্গপুর কেন্দ্র থেকে। তাঁকে দ্বিতীয় বারের জন্য চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু দলের অন্য কাউন্সিলরেরা তাঁর বিরুদ্ধে অনাস্থা আনেন। এর পর দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে পুরসভার চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন তিনি। তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলার সভাপতি সুজয় বলেন, ‘‘প্রদীপ সরকার কাউন্সিলর হিসাবে রয়েছেন। আগামিদিনে দল তাঁকে কোনও দায়িত্ব দিলে তা জানিয়ে দেওয়া হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন