স্মারকলিপিতে লাঠিচার্জের নালিশ

ডিআরএম অফিসে স্মারকলিপি দিতে গিয়েছিলেন ১৮০ জন ট্রেন চালক (লোকো পাইলট) ও তাঁদের বাড়ির মহিলারা। সোমবার সকালে খড়্গপুরে এই কর্মসূচি ঘিরেই অশান্তি বাধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৭ ০১:০৪
Share:

ডিআরএম অফিসে বিক্ষোভ।নিজস্ব চিত্র।

ডিআরএম অফিসে স্মারকলিপি দিতে গিয়েছিলেন ১৮০ জন ট্রেন চালক (লোকো পাইলট) ও তাঁদের বাড়ির মহিলারা। সোমবার সকালে খড়্গপুরে এই কর্মসূচি ঘিরেই অশান্তি বাধে। অভিযোগ, বিক্ষোভকারীদের উপর রেল সুরক্ষা বাহিনীর লাঠিচার্জ করে। এক শিশু-সহ কয়েকজন আহত হন।

Advertisement

খড়গপুর ডিভিশনের ট্রেন চালকেরা মেকানিক্যাল বিভাগে কাজে যোগ দিয়েছিলেন। সম্প্রতি তাঁদের ইলেকট্রিক্যাল বিভাগে বদলি করা হয়েছে। এর ফলে তাঁরা নানা সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হবেন বলে অভিযোগ। ট্রেন চালক তপন রায় বলেন, ‘‘সাউথ ইস্টার্ন (এসই) ছাড়া অন্য জোনগুলিতে বদলি হলে ‘সিনিয়রিটি লস’ হয় না। এই জোনে বিষয়টি ঝুলিয়ে রেখেছেন কর্তৃপক্ষ।’’

সমস্যা সমাধানের দাবিতেই এ দিন পরিজনেদের সঙ্গে নিয়ে ডিআরএম অফিসে স্মারকলিপি দিতে আসেন ট্রেন চালকেরা। এক ট্রেন চালকের স্ত্রী শিউলি বন্দ্যোপাধ্যায় বলছিলেন, ‘‘আমার স্বামী তো চিন্তায় রাতে ঘুমোতে পারছেন না। ওষুধ খেতে হচ্ছে। এঁদের হাতে ট্রেন ছেড়ে দিলে যে কোনও সময় দুর্ঘটনা ঘটবে।’’ আর এক ট্রেন চালকের স্ত্রী পায়েল মণ্ডলের কথায়, ‘‘আমরা শান্তিপূর্ণ ভাবে স্মারকলিপি দিতে এসেছিলাম। তাও লাঠিচার্জ করা হল।’’ এডিআরএম মনোরঞ্জন প্রধানের অবশ্য দাবি, ‘‘কোনও লাঠিচার্জ করা হয়নি।’’ ট্রেন চালকদের দাবি খতিয়ে দেখারও আশ্বাস দেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন