Road Block

কালভার্ট সংস্কারের দাবিতে ঝাড়গ্রামে পথ অবরোধ স্থানীয়দের

দীর্ঘদিন ধরেই কংসাবতী খালের উপরের ভগ্নপ্রায় কালভার্টটি নতুন সংস্কারের দাবি তুলে আসছেন স্থানীয় বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর ও ঝাড়গ্রাম শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ১৫:১৩
Share:

চলছে পথ অবরোধ। —নিজস্ব চিত্র।

ভগ্নপ্রায় কালভার্ট সংস্কার এবং বিকল্প রাস্তা তৈরির দাবিতে বিক্ষোভ ঝাড়গ্রামে। সকাল ৯টা থেকে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। তাঁদের দাবি, শুধু ভূরি ভূরি প্রতিশ্রুতি দিলে হবে না। কাজ করে দেখাতে হবে। প্রয়োজনে জঙ্গলের পাশ দিয়ে বিকল্প রাস্তা তৈরিতে সহযোগিতা করবেন বলেও জানান তাঁরা।

Advertisement

দীর্ঘদিন ধরেই কংসাবতী খালের উপরের ভগ্নপ্রায় কালভার্টটি নতুন সংস্কারের দাবি তুলে আসছেন স্থানীয় বাসিন্দারা। কালবনি থেকে নেদাবহড়া হয়ে অগুইবনি যাওয়ার ১৩ কিলোমিটার রাস্তার দু’পাশে রয়েছে জঙ্গল ঘেরা বহু গ্রাম। প্রধানমন্ত্রী সড়ক যোজনার আওতায় রাস্তায় পিচ পড়লেও, কংসাবতী খালের উপর রাস্তার উপরের কালভার্টটির অবস্থা তথৈবচ। আগেও এ নিয়ে পথ অবরোধ করেছেন স্থানীয়রা। কিন্তু সুরাহা না হওয়ায় এ দিন ঝাড়গ্রাম শহর ঢোকার মুখে কালবনির জঙ্গল সংলগ্ন রাস্তা অবরোধ করেন তাঁরা। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় ঝাড়গ্রাম থানার পুলিশ।

এর আগে, কলাবনি, নেদাবহড়া, বিড়িহাঁড়ি-সহ প্রায় ১৫-২০ গ্রামের বাসিন্দারা। এ দিন তাঁরা জানান, ঝাড়গ্রামের পুলিশ আধিকারিকের কথায় পথ অবরোধ তুলে নিয়েছিলেন তাঁরা। তার পরেও সুরাহা হয়নি। তাই ফের অবরোধের পথ বেছে নিতে হয়। পথ অবরোধের জেরে এ দিন ঝাড়গ্রাম-বাঁকুড়া ৫ নম্বর রাজ্য সড়ক এবং কলাবনির কাছে বহু যাত্রীবাহী ও পণ্যবাহী গাড়ি আটকে পড়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন