কার্যালয়ে ভাঙচুর, আক্রান্ত বিজেপি

লোকসভা নির্বাচনের জন্য কেন্দ্রীয় বাহিনী জেলায় আসছে আজ, শুক্রবার। তার আগেই কোলাঘাট এবং হলদিয়ায় আক্রান্ত বিজেপি! অভিযোগের তির তৃণমূলের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোলাঘাট ও হলদিয়া শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৯ ০০:০০
Share:

প্রহৃত বিজেপি নেতা।

লোকসভা নির্বাচনের জন্য কেন্দ্রীয় বাহিনী জেলায় আসছে আজ, শুক্রবার। তার আগেই কোলাঘাট এবং হলদিয়ায় আক্রান্ত বিজেপি! অভিযোগের তির তৃণমূলের বিরুদ্ধে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, কোলঘাটে বিজেপি’র প্রধান ব্লক কার্যালয়ে হামলার অভিযোগ উঠেছে। বুধবার কোলাঘাট কাঠচড়া এলাকা থেকে দু’টি ট্রেকারে করে বিজেপি কর্মী-সমর্থকেরা হলদিয়ায় দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন। সন্ধ্যায় তাঁরা ফিরে এসে দেখেন কার্যালয়ের একাধিক জানালার কাঁচ ভেঙে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি বিকৃত করে মাটিতে ফেলে রাখা হয়েছে। দরজার তালা ভাঙার চেষ্টাও হয় বলে অভিযোগ।

স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, দিন সাতেক আগেও কার্যালয়টির দরজার কিছুটা অংশ ভেঙে দেয় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। বিজেপি’র কোলাঘাট মণ্ডল ৩ এর সভাপতি দেবব্রত পট্টনায়ক বলেন, ‘‘দলীয় কার্যালয়ে সামনে নিয়মিত মদ্যপান করে কয়েকজন যুবক। কয়েক দিন আগে তাদের বাধা দেওয়া হয়। তারা তৃণমূলের কোলাঘাট ব্লক যুব সভাপতি রাজকুমার কুণ্ডুর নাম করে পার্টি অফিস দখল করার হুমকি দেয়। আমরা নিশ্চিত তৃণমূলের দুষ্কৃতীরাই এই হামলা ঘটিয়েছে।"

Advertisement

যদিও তৃণমূলের কোলাঘাট ব্লক যুব সভাপতি রাজকুমার কুণ্ডুর দাবি, ‘‘এলাকায় বিজেপির কোনও সংগঠন নেই। হতাশা হয়েই বিজেপি ওই অভিযোগ করছে।’’ ঘটনায় অভিযোগ দায়ের না হলেও তদন্ত শুরু করেছে কোলাঘাট বিট হাউসের পুলিশ।

অন্য দিকে, বৃহস্পতিবার সুতাহাটার বিজেপি’র মণ্ডল সহ সভাপতি কৌশিক চক্রবর্তীকে প্রকাশ্যে মারধরের অভিযোগ উঠেছে। চোখে গুরুতর আঘাত নিয়ে কৌশিককে হলদিয়া মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। কৌশিকের অভিযোগ, বিকেলে চায়ের দোকানে যাওয়ার সময় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা গালি দেয় তাঁকে। পরে তাঁকে লক্ষ্য করে সাইকেল ছুড়ে মারা হয় বলে অভিযোগ। সন্ধ্যায় দলীয় নেতা-কর্মীদের নিয়ে সুতাহাটা থানায় যান ওই আক্রান্ত বিজেপি নেতা। বিজেপি’র জেলা সম্পাদক তারক আদক বলেন, ‘‘পুলিশকে জানিয়েছি। দোষীরা গ্রেফতার না হলে শুক্রবার পথ অবরোধ করা হবে।’’

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

যদিও অভিযোগ অস্বীকার করে চৈতন্যপুর অঞ্চল তৃণমূল সভাপতি অশোককুমার মিশ্র বলেন, ‘‘মিথ্যে অভিযোগ। লোকসভা ভোটের আগে প্রচারের আলোয় আসার জন্য এসব করা হচ্ছে।’’ এ প্রসঙ্গে হলদিয়ার এসডিপিও অতীশ বিশ্বাস জানিয়েছেন, ‘‘কী হয়েছে, জানি না। খোঁজ নিয়ে দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন