বোঝা এড়াতে লাইন ফি জমা দেওয়ার

নতুন লাইসেন্স করা, পুরনো লাইসেন্স পুনর্নবীকরণ, নতুন গাড়ির রেজিষ্ট্রেশন, গাড়ির পারমিট বের করার খরচ বাড়তে চলছে সোমবার থেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৭ ০০:৩৬
Share:

লাইন কালেক্টরেটে। —নিজস্ব চিত্র।

নতুন লাইসেন্স করা, পুরনো লাইসেন্স পুনর্নবীকরণ, নতুন গাড়ির রেজিষ্ট্রেশন, গাড়ির পারমিট বের করার খরচ বাড়তে চলছে সোমবার থেকে।তাই শুক্রবার মেদিনীপুর শহরে কালেক্টরেটে পরিবহণ দফতরের কার্যালয়ে দেখা গেল ফি জমা দেওয়ার দীর্ঘ লাইন।

Advertisement

গত ডিসেম্বর মাসে নতুন লাইসেন্স করা বা পুরনো লাইসেন্স পুনর্নবীকরণের মতো কয়েকটি বিষয়ে ফি বৃদ্ধি করেছে কেন্দ্রীয় সরকার। সোমবার থেকে এই বর্ধিত ফি চালু করবে রাজ্য সরকার। পশ্চিম মেদিনীপুর জেলা পরিবহণ আধিকারিক বিশ্বজিৎ মজুমদার বলেন, ‘‘আগামী সোমবার থেকে নতুন হারে ‘ফি’ ধার্য করা হবে। তবে যাদের পুরনো হারে ফি দেওয়া আছে, তাঁদের চিন্তার কোনও কারণ নেই।’’ ঝাড়গ্রামের বালিভাসার বাসিন্দা গোবিন্দ মাহাতো শুক্রবার লাইসেন্স পুনর্নবীকরণের টাকা দিতে মেদিনীপুরে এসেছিলেন। তিনি বলেন, ‘‘কয়েকদিন পর থেকেই লাইসেন্স পুনর্নবীকরণের জন্য বেশি টাকা দিতে হবে বলে শুনেছি। তাই টাকা দিতে এসেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন