রেশনে নিম্নমানের চাল, ধৃত ডিলার

বিনপুরের করকরা গ্রামের রেশন ডিলার দুলালচন্দ্র প্রতিহারকে গ্রেফতার করল পুলিশ। তাঁর বিরুদ্ধে অত্যাবশ্যকীয় খাদ্যদ্রব্যে ভেজাল মেশানোর অভিযোগে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে বিনপুর থানার পুলিশ। শনিবার রেশনে নিম্ন মানের চাল দেওয়ার অভিযোগে দুলালবাবুকে ঘেরাও করে বিক্ষোভ দেখান গ্রামবাসী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৬ ০০:০৩
Share:

বিনপুরের করকরা গ্রামের রেশন ডিলার দুলালচন্দ্র প্রতিহারকে গ্রেফতার করল পুলিশ। তাঁর বিরুদ্ধে অত্যাবশ্যকীয় খাদ্যদ্রব্যে ভেজাল মেশানোর অভিযোগে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে বিনপুর থানার পুলিশ। শনিবার রেশনে নিম্ন মানের চাল দেওয়ার অভিযোগে দুলালবাবুকে ঘেরাও করে বিক্ষোভ দেখান গ্রামবাসী। ওই দোকান থেকে ২৭ বস্তা নিম্নমানের চালের বস্তা বাজেয়াপ্ত করে পুলিশ। দোকানটি সিল করে দেওয়া হয়। রবিবার দুলালবাবুকে ঝাড়গ্রাম এসিজেএম আদালতে তোলা হলে ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ হয়। অভিযুক্তপক্ষের আইনজীবী তপন সিংহ অবশ্য এদিন আদালতে দাবি করেন, দুলালবাবু রেশনে বরাদ্দ যে চাল পেয়েছেন, সেটাই তিনি গ্রাহকদের বিলি করেছেন। অভিযুক্তদের আড়াল করার জন্য তাঁকে তড়িঘড়ি সুয়োমোটো অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

কিছুদিন আগে করকরা গ্রামের পূর্বতন ডিলার স্বপন বিদের বিরুদ্ধেও একই অভিযোগ ওঠায় তাঁকে বরখাস্ত করে কেঁদবনির ডিলার দুলালবাবুকে করকরা গ্রামের রেশন কেন্দ্রের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়। কিন্তু এখন দুলালবাবু গ্রেফতার হয়ে যাওয়ায় সমস্যায় পড়ে গিয়েছেন কেঁদবনি ও করকরা দু’টি রেশন দোকানের আওতায় থাকা দশ-বারোটি গ্রামের কয়েকশো গ্রাহক। মহকুমা খাদ্য নিয়ামক তরুণ মণ্ডল বলেন, দু’টি রেশন দোকানের গ্রাহকদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছে। করকরা কেন্দ্রের গ্রাহকরা মালাবতী গ্রামের ডিলার স্বপন নায়েকের দোকান থেকে ও কেঁদবনির গ্রাহকরা রেশন পাবেন কাঁকো গ্রামের ডিলার কিংশুক পাত্র-র রেশন দোকানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন