Life sentence

বিবাদের জেরে প্রতিবেশীকে খুন, যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল মেদিনীপুর আদালত

২০১৬ সালের ১৯ ফেব্রুয়ারি খড়্গপুর গ্রামীণ থানার কিউসি গ্রামে রামপদ সর্দার (৭০) নামে এক বৃদ্ধকে মুগুর দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগে গ্রেফতার হয় তাঁরই প্রতিবেশী বাবলু সিংহ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১৮:১৯
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিবেশী বৃদ্ধকে খুনের ঘটনায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিলেন বিচারক। মঙ্গলবার এই রায় দিয়েছেন মেদিনীপুর আদালতের বিচারক নীলাঞ্জন দে। বিবাদের জেরে প্রতিবেশীকে খুন করে দোষী সাব্যস্ত হল বাবলু সিংহ নামে ওই যুবক।

Advertisement

২০১৬ সালের ১৯ ফেব্রুয়ারি খড়্গপুর গ্রামীণ থানার কিউসি গ্রামে রামপদ সর্দার (৭০) নামে এক বৃদ্ধকে মুগুর দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগে গ্রেফতার হয় তাঁরই প্রতিবেশী বাবলু সিংহ। বিবাদের জেরে রামপদকে বাবলু আক্রমণ করে মুগুর দিয়ে। এর পর রামপদের ছেলে খোকন সর্দার খড়্গপুর গ্রামীণ থানায় লিখিত অভিযোগ জানান। পুলিশ বাবলুকে গ্রেফতার করে। তার পর শুরু বিচার প্রক্রিয়া।

ওই মামলার সরকারি আইনজীবী শীর্ষেন্দু মাইতি বলেন, ‘‘১২ জনের সাক্ষ্যপ্রমাণের পর বিচারক সোমবার ভারতীয় দণ্ডবিধির ৩০২ অর্থাৎ খুনের ধারায় দোষী সাব্যস্ত করেন বাবলু সিংহকে। মঙ্গলবার তাকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন