Maoist Poster

‘নেতাদের মাথা চাই’, আবার মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হল জঙ্গলমহলে

সাদা কাগজের উপর লালকালিতে পোস্টারগুলিতে লেখা, ‘নেতাদের মাথা চাই’। তার নীচে লেখা ‘মাওবাদী’। বেলপাহাড়ির বিভিন্ন এলাকায় এমনই পোস্টার উদ্ধার হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বেলপাহাড়ি শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৪:৫৫
Share:

বেলপাহাড়িতে পাওয়া গিয়েছে পোস্টার। — নিজস্ব চিত্র।

পঞ্চায়েত ভোটের মুখে আবার মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হল জঙ্গলমহলের বেলপাহাড়ি থেকে। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, ওই পোস্টারগুলি মাওবাদীদের দেওয়া নয়। ওই পোস্টারগুলি কারা দিয়েছে এলাকায় তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

সাদা কাগজের উপর লালকালিতে পোস্টারগুলিতে লেখা, ‘নেতাদের মাথা চাই’। তার নীচে লেখা রয়েছে ‘মাওবাদী’। শনিবার সকালে বেলপাহাড়ি থানার শিমূলপাল গ্রাম পঞ্চায়েতের তিনটি জায়গা থেকে এমনই বেশ কয়েকটি পোস্টার উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ঠাকুরানপাহাড়ি, ওদলচুয়া এবং ওদলচুয়া থেকে ঢাঙ্গিকুসুম যাওয়ার পথে কালভার্টের উপর পাওয়া গিয়েছে এমন পোস্টার। স্থানীয় বাসিন্দাদের কাছে খবর পেয়ে পোস্টারগুলি উদ্ধার করেছে পুলিশ।

এ নিয়ে বেলপাহাড়ির এসডিপিও উত্তম গড়াই বলেন, ‘‘মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। সিসি ক্যামেরার ছবি খতিয়ে দেখা হচ্ছে।’’ প্রসঙ্গত, ২০ জুন জামবনি থানার অন্তর্গত চিল্কিগড় কনক দুর্গামন্দির ঢোকার মুখে যাত্রী প্রতীক্ষালয়ে মাওবাদীদের নামাঙ্কিত পোস্টার উদ্ধার করেছিল পুলিশ। তার পর আবার এমন পোস্টার পাওয়া গেল এলাকায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন