শৌচালয়ে ঢুকেও ধৃত দুষ্কৃতী 

পুকুর থেকে উঠলেই তো বিপদ। পুকুরের পাশেই রয়েছে একটি সিনেমা হল। কাদা মাখা অবস্থাতেই পুকুর ধার ঘেঁসা পাঁচিলের ফাঁক গলে সিনেমা হলে ঢুকে প়়ড়ে ওই যুবক। শৌচালয়ে ঢুকে প়়ড়ে আটকে দেয় ছিটকিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চন্দ্রকোনা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৮ ১২:০৯
Share:

ধৃত দুষ্কৃতী চন্দ্রকোনা হাসপাতালে। নিজস্ব চিত্র

টাকার ব্যাগ নিয়ে রাস্তা, গলি গিয়ে প্রাণপণে দৌড়চ্ছে এক যুবক। পিছনে জনতা। হঠাৎ এঁদো পুকুরে ঝাঁপ দিল ওই যুবক। টাকার ব্যাগ ছুড়ে দিল পুকুর পাড়ে। আবর্জনা ভর্তি পুকুর। তাই পা়ড় থেকেই চলছিল হুঙ্কার, ‘‘উঠে আয় বলছি।’’

Advertisement

পুকুর থেকে উঠলেই তো বিপদ। পুকুরের পাশেই রয়েছে একটি সিনেমা হল। কাদা মাখা অবস্থাতেই পুকুর ধার ঘেঁসা পাঁচিলের ফাঁক গলে সিনেমা হলে ঢুকে প়়ড়ে ওই যুবক। শৌচালয়ে ঢুকে প়়ড়ে আটকে দেয় ছিটকিনি। কিন্তু এত কিছু করেও শেষ রক্ষা হয়নি। টেনে হিঁচড়ে ওই যুবককে শৌচালয় থেকে বার করে আনে জনতা। শুরু হয় মারধর। তবে ততক্ষণে ঘটনাস্থলে উপস্থিত হয়েছে পুলিশ। তাই বছর বাইশের ওই যুবক কানাইয়া প্রধানকে উদ্ধার করে ভর্তি করানো হয় চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে।

ঘটনার সূত্রপাত বুধবার দুপুর ১২টায়। চন্দ্রকোনা শহরের রাধাবল্লভপুরের বাসিন্দা আলু ব্যবসায়ী গীতানাথ ঘোষ একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে টাকা তুলে মোটরবাইকে করে বাড়ি ফিরছিলেন। পান খাবেন বলে দাঁড়ান গাছশীতলা মো়ড়ে। কিছুটা দূরে মোটরবাইক রেখে পান খাচ্ছিলেন গীতানাথ। সেই ফাঁকে কানাইয়া ডিকি ভেঙে টাকা ভর্তি চামড়ার ব্যাগটি তুলে নেয়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুষ্কৃতীর পেছনে বাইকে অপেক্ষা করছিল অন্য সঙ্গীরা। তাদের দেখেই সে বাইকে ওঠার চেষ্টা করে। কিন্তু চিৎকার শুনেই বাইক নিয়ে চম্পট দেয় সঙ্গীরা। একা হয়ে যায় কানাইয়া। ছুটে পালানোর চেষ্টা করে। গাছশীতলা মোড় থেকে বাঁ দিক দিয়ে এক গলিতে ঢুকে পড়ে। তারপরই এঁদো পুকুরে ঝাঁপ। আর সিনেমা হলের শৌচালয়ে ঢুকে প্রাণ বাঁচানোর চেষ্টা।

Advertisement

গীতানাথ বলেন, “আমি টাকার ব্যাগটি ফিরে পেয়েছি। পঞ্চাশ হাজার টাকা ছিল।” পুলিশ জানিয়েছে, কানাইয়ারা দলে চারজন ছিল। তারা কুখ্যাত দুষ্কৃতী। আদি বাড়ি ওড়িশায়। মেদিনীপুর শহরের কোতয়ালি থানা এলাকায় তাঁবু খাটিয়ে অস্থায়ী ভাবে বসবাস শুরু করেছে। এ দিন বাইকে করে ছিনতাই করার উদ্দেশ্যে চার জন চন্দ্রকোনায় এসেছিল। কানাইয়াকে জেরা করেই বাকিদের সন্ধান পেয়ে যায় পুলিশ। এ দিন বিকেলের মধ্যে চন্দ্রকোনার আশপাশ থেকেই তিন দুষ্কৃতীকে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন