মোমোর ডাক এ বার ফেসবুকে  

হোয়াটঅ্যাপে আগেই মেসেজ এসেছিল। এবার ফেসবুকেও ‘মোমো’র হানা!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মহিষাদল শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৮ ০২:২৭
Share:

প্রতীকী ছবি।

হোয়াটঅ্যাপে আগেই মেসেজ এসেছিল। এবার ফেসবুকেও ‘মোমো’র হানা!

Advertisement

অভিযোগ, এক ছাত্রকে ফেসবুকে ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ পাঠিয়ে মোমো খেলতে বলা হচ্ছে। কয়েকদিন আগে ওই ছাত্রকেই হোয়াটসঅ্যাপে মোমো খেলার জন্য মেসেজ করা হয়েছিল বলে দাবি। ঘটনাটি ঘটেছে মহিষাদলের গড় কমলপুরের।

তুহিনশুভ্র আগুয়ান নামে ওই ছাত্রের দাবি, গত ৯ সেপ্টেম্বর তার মোবাইলের ফেসবুকে ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ পাঠানো হয়েছিল মোমো নামে। ওই কিশোর মহিষাদলের মধ্য হিংলি হাইস্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্র। দু’সপ্তাহ আগে তাকে হোয়াটসঅ্যাপেও একই ভাবে মোমো খেলার জন্য লিঙ্ক পাঠানো হয়েছিল। এ ব্যাপারে জেলা সাইবার সেলে লিখিত অভিযোগ জানানো হয়েছিল বলে ওই কিশোরের পরিবার সূত্রে দাবি করা হয়েছে। তার কয়েক দিনের মধ্যে ফের তুহিনের মোবাইলে মোমো খেলার জন্য ফ্রেন্ড রিকোয়েস্ট আসায় চিন্তায় পড়ে গিয়েছেন তার বাড়ির লোকজন। ইতিমধ্যে এই ঘটনা নিয়ে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি’র দফতরে ই-মেল মারফত অভিযোগ জানিয়েছে তুহিনের পরিবার।

Advertisement

পূর্ব মেদিনীপুর জেলার গোয়েন্দা বিভাগের এক আধিকারিক বলেন, ‘‘হোয়াটসঅ্যাপ বা ফেসবুক, যেখানেই মোমোর লিঙ্ক মিলবে, তা এড়িয়ে চলতে হবে। মোমো খেলায় কোনও ধাপ এগোনো যাবে না। বরং ওই নম্বরগুলি ব্লক করে দেওয়ার জন্য সবাইকে বলা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন