একশো দিনের কাজে পুরস্কৃত নয়াগ্রাম ব্লক

একশো দিনের কাজের প্রকল্প রূপায়ণে পশ্চিম মেদিনীপুর তথা ঝাড়গ্রাম জেলার মধ্যে প্রথম স্থানে রয়েছে নয়াগ্রাম ব্লক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৭ ০১:১০
Share:

স্বাগত: জেলাশাসককে আদিবাসী প্রথায় অভ্যর্থনা। নিজস্ব চিত্র

একশো দিনের কাজের প্রকল্প রূপায়ণে পশ্চিম মেদিনীপুর তথা ঝাড়গ্রাম জেলার মধ্যে প্রথম স্থানে রয়েছে নয়াগ্রাম ব্লক। এই সাফল্যের জন্য শুক্রবার নয়াগ্রাম ব্লক অফিসের সভাঘরে এক অনুষ্ঠানে নয়াগ্রাম ব্লক ও পঞ্চায়েত সমিতি কর্তৃপক্ষকে পুরস্কৃত করলেন ঝাড়গ্রামের জেলাশাসক আর অর্জুন।

Advertisement

নয়াগ্রাম ব্লকে ২০১৬-১৭ অর্থ বছরে একশো দিনের প্রকল্পে অবেদনকারী প্রতিটি পরিবার গড়ে ৬৩ দিন কাজ পেয়েছে। এ ছাড়া ব্লকের ৫,০১৮টি পরিবারকে বছরে একশো দিন করে কাজ দেওয়া গিয়েছে। যা রাজ্যের মধ্যে নজির। আদিবাসী ও অনগ্রসর সম্প্রদায় অধ্যুষিত ওড়িশা সীমানাবর্তী নয়াগ্রাম ব্লকের এই সাফল্যের জন্য ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির কর্তৃপক্ষের হাতে স্মারক তুলে দেন জেলাশাসক। এই প্রকল্পে উল্লেখযোগ্য সাফল্যের জন্য ব্লকের চন্দ্ররেখা, খড়িকামাথানি ও চাঁদাবিলা গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষকেও পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে ছিলেন ঝাড়গ্রামের মহকুমাশাসক (সদর) নকুলচন্দ্র মাহাতো, বিডিও (নয়াগ্রাম) বিজয় সরকার, নয়াগ্রাম পঞ্চায়েত সমিতির সভাপতি উজ্জ্বল দত্ত প্রমুখ। জেলাশাসক বলেন, “উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনে আরও বেশি সংখ্যক পরিবারকে আরও বেশি দিন কাজ দেওয়ার চেষ্টা করতে হবে।’’ জেলাশাসক এ দিন খড়িকামাথানি ব্লক অফিসে প্রশাসনিক ভবনে নতুন গেটের উদ্বোধন করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন