নালিশ ডেবরায়

মদের কারবারে পঞ্চায়েত সদস্য

তৃণমূলের এক পঞ্চায়েত সদস্যের বাড়ি থেকে বিদেশি মদের বোতল উদ্ধার হওয়ায় শুক্রবার বিকেলে উত্তেজনা ছড়াল ডেবরার মলিঘাটির পূর্ব দাঁড়খোলা গ্রামে। স্থানীয় ওই পঞ্চায়েত সদস্য আনন্দ মান্নাকে ঘিরে বিক্ষোভ চলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৬ ০০:৪৫
Share:

তৃণমূলের এক পঞ্চায়েত সদস্যের বাড়ি থেকে বিদেশি মদের বোতল উদ্ধার হওয়ায় শুক্রবার বিকেলে উত্তেজনা ছড়াল ডেবরার মলিঘাটির পূর্ব দাঁড়খোলা গ্রামে। স্থানীয় ওই পঞ্চায়েত সদস্য আনন্দ মান্নাকে ঘিরে বিক্ষোভ চলে। তাঁকে মারধর করা হয় বলেও অভিযোগ। একাংশ গ্রামবাসীর অভিযোগ, আনন্দর খাবারের দোকান ও নবনির্মিত বাড়িতে বিদেশি মদের কারবার চলছে। তাঁর বাড়ি থেকে কয়েক পেটি মদের বোতলও মেলে। পরে পুলিশ সেগুলি বাজেয়াপ্ত করে। থানায় অভিযোগও দায়ের হয়েছে।

Advertisement

বাড়ি লাগোয়া খাবারের দোকান রয়েছে আনন্দর। অভিযোগ, দীর্ঘদিন ধরে তিনি ওই দোকানে বেআইনিভাবে মদের ব্যবসা করছেন। স্থানীয় বাসিন্দা জগদীশ জানা বলেন, “দীর্ঘদিন ধরে আমাদের পঞ্চায়েত সদস্য পাড়ার মধ্যে মদের ব্যবসা করছেন। আমরা এলাকায় এ সব বেআইনি কাজ বন্ধে অভিযান শুরু করেছি।’’

এ দিন গ্রামবাসীর সঙ্গে ছিলেন তৃণমূলের বুথ সভাপতি সুশান্ত জানা। তিনি বলেন, “নৈতিকভাবে আমি গ্রামবাসীদের পাশে দাঁড়িয়েছি।’’ যদিও অভিযুক্ত আনন্দর দাবি, “আমাদের দলের বুথ সভাপতি সুশান্ত জানা সিপিএম থেকে এসেছেন। ওঁর সঙ্গে আমার সম্পর্ক ভাল নয়। ওঁর নেতৃত্বে আমার ঘরে মদের বোতল ঢুকিয়ে দিয়ে ফাঁসানো হয়েছে।’’

Advertisement

তবে তৃণমূলের ডেবরার ব্লক সভাপতি রতন দে বলেন, “ওই পঞ্চায়েত সদস্যকে আমি শো-কজ করব। কেন স্থানীয় বুথ নেতৃত্ব কেন এত দিন চুপ ছিলেন তা-ও জানতে চাইব।’’ পুলিশও ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন