Dog

Animal Abuse: উদ্বেগ বাড়াচ্ছে পায়ের ক্ষত, কমছে তাপমাত্রা, খড়গপুরের সেই কুকুরকে আনা হল কলকাতায়

মানেকা গাঁধীর ওই স্বেচ্ছাসেবী সংস্থাটির কর্মীরা রবিবার খড়গপুরে যান। সেখান থেকে কুকুরটি নিয়ে কলকাতার উদ্দেশে রওনা দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়গপুর শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ১৯:৫৯
Share:

কলকাতা। আনা হল খড়গপুরের জখম কুকুরটিকে। —ফাইল চিত্র।

খড়গপুরে পায়ে চকলেট বোমা বেঁধে দেওয়ার জেরে জখম কুকুরটিকে চিকিৎসার জন্য আনা হল কলকাতায়। রবিবার খড়গপুরে যান মানেকা গাঁধীর ‘পিপল ফর অ্যানিম্যালস’ নামে পশুপ্রেমী সংস্থার কর্মীরা। তাঁরা কুকুরটিকে কলকাতায় নিয়ে আসেন। চিকিৎসার পর কুকুরটিকে খড়গপুরে ফিরিয়ে দেওয়া হবে বলেও জানানো হয়েছে ওই সংস্থার তরফে।
মানেকার ওই স্বেচ্ছাসেবী সংস্থাটির কর্মীরা রবিবার খড়গপুরে যান। সেখান থেকে কুকুরটি নিয়ে কলকাতার উদ্দেশে রওনা দেন। স্বেচ্ছাসেবী সংস্থাটির তরফে আয়ুষী দে বলেন, ‘‘উদ্ধারকারীদের সাধুবাদ জানাব। কুকুরটি খুব খারাপ ভাবে জখম হয়েছে। ওর গ্যাংরিন হয়ে গিয়েছে। দেহের তাপমাত্রাও কম। কলকাতায় অস্ত্রোপচার হবে। সেই অস্ত্রোপচার সফল হলে কুকুরটিকে এখানে ফিরিয়ে দিয়ে যাব।’’ ওই সংস্থা সূত্রে জানা গিয়েছে, বেলগাছিয়ায় কুকুরটির চিকিৎসা হবে।

Advertisement

পায়ে চকলেট বোমা বেঁধে দেওয়ার জেরে মারাত্মক জখম হয় কুকুরটি। পিছনের একটি পায়ের অর্ধেক উড়ে যায়। ক্ষত হয়েছে লেজেও। শনিবার অস্ত্রোপচারও হয়। কিন্তু তাতেও কুকুরটির শারীরিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। ওই কাণ্ডে এখনও পর্যন্ত কাউকেই গ্রেফতার করা হয়নি। প্রাথমিক ভাবে ন’জনকে আটক করা হয়। তবে জিজ্ঞাসাবাদের পর সকলকেই ছেড়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন