দুই নম্বরে ধন্দ, নজরে চিকিৎসক

এতদিন তাঁর প্রেসক্রিপশনে ডিগ্রি হিসেবে বিডিএএস (ক্যাল) উল্লেখ থাকত। কিন্তু কিছুদিন আগে প্রেসক্রিপশন ও সাইনবোর্ডে সুনীলবাবুর ডিগ্রি বদলে আরইউএমএস (ক্যাল) হয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৭ ১৩:০০
Share:

দন্ত চিকিৎসক হিসেবে চেম্বার করে রোগী দেখেন ওই ব্যক্তি। প্রতীকী ছবি।

সাইনবোর্ডে দন্ত বিশেষজ্ঞ বলে দাবি করতেন এক চিকিৎসক। রোগীও দেখতেন। কিন্তু সাইনবোর্ডে আর প্রেসক্রিপশনে হঠাৎ বদলে গেল তাঁর ডিগ্রি, রেজিস্ট্রেশন নম্বর। সন্দেহ হওয়ায় রোগীরা অভিযোগ জানিয়েছেন পূর্ব মেদিনীপুর জেলা স্বাস্থ্য দফতরে এবং পুলিশের কাছে। ময়না থানা এলাকার ঘটনা।

Advertisement

স্থানীয়দের দাবি, গত প্রায় দশ বছর ধরে দন্ত চিকিৎসক হিসেবে চেম্বার করে রোগী দেখেন ওই ব্যক্তি। এতদিন তাঁর প্রেসক্রিপশনে ডিগ্রি হিসেবে বিডিএএস (ক্যাল) উল্লেখ থাকত। কিন্তু কিছুদিন আগে প্রেসক্রিপশন ও সাইনবোর্ডে সুনীলবাবুর ডিগ্রি বদলে আরইউএমএস (ক্যাল) হয়ে যায়। বদলে যায় রেজিস্ট্রেশন নম্বরও।

পুলিশ জানিয়েছে, অভিযোগ পাওয়ার পরই বৃহস্পতিবার ওই চিকিৎসকের সমস্ত নথি জমা নেওয়া হয়েছে। সেগুলি সত্যতা যাচাই করতে জেলা স্বাস্থ্য দফতরে পাঠানো হচ্ছে। ওই চিকিৎসক অবশ্য দাবি করেন, ‘‘রেজিস্ট্রেশন নম্বর পরিবর্তন হতেই পারে। আগে আমার যে রেজিস্ট্রেশন নম্বর ছিল সম্প্রতি তা পরিবর্তন করে নতুন নম্বর পেয়েছি। এখন সেটিই ব্যবহার করছি।’’ তবে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাইচন্দ্র মণ্ডল বলেন, ‘‘একজন চিকিৎসকের দু’টি রেজিস্ট্রেশন নম্বর থাকা উচিত নয়। ডিগ্রি বদল হলেও, রাজ্য মেডিক্যাল কাউন্সিল থেকে যে রেজিস্ট্রশন নম্বর দেওয়া হয় তা পরিবর্তন হয় না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন