ভাইফোঁটায় বিপদ, ভাইয়ের পাশে পুলিশ

কাঁথি পুলিশের সূত্রের খবর, শুক্রবার সকালে পটাশপুরের আড়গোড়ালের বাসিন্দা শুভঙ্কর বেরা ভাইফোঁটা উপলক্ষে রামনগরের পিছাবনিতে বোনের বাড়িতে যাচ্ছিলেন। রাস্তায় বাস কম থাকায় শুভঙ্কর একটি মিনি লরিতে উঠেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৮ ০০:৫১
Share:

জ্যাকেট হাতে। নিজস্ব চিত্র

ভাইফোঁটায় বোনের মুখে হাসি ফোটাতে সোনার গয়না উপহার দেওয়ার পরিকল্পনা করেছিলেন পটাশপুরের এক ব্যক্তি। কিন্তু বোনের বাড়ি যাওয়ার পথেই বিপত্তি। যে জ্যাকেটের পকেটে উপহার রেখেছিলেন, পথে সেই জ্যাকেটটিই হারিয়ে ফেলেন তিনি। শেষে বিপদগ্রস্ত ওই ভাইয়ের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল পুলিশ। উদ্ধার হল গয়না-সহ জ্যাকেট।

Advertisement

কাঁথি পুলিশের সূত্রের খবর, শুক্রবার সকালে পটাশপুরের আড়গোড়ালের বাসিন্দা শুভঙ্কর বেরা ভাইফোঁটা উপলক্ষে রামনগরের পিছাবনিতে বোনের বাড়িতে যাচ্ছিলেন। রাস্তায় বাস কম থাকায় শুভঙ্কর একটি মিনি লরিতে উঠেছিলেন। লরিটি কাঁথির দিঘা বাইপাস মোড়ে এলে শুভঙ্কর নেমে যান। পরে তিনি খেয়াল করেন লরিতেই রয়ে গিয়েছে তার জ্যাকেট। আর তাতেই ছিল বোনকে দেওয়ার সোনার গয়ানা ও টাকা।

শুভঙ্কর কাঁথি থানায় গিয়ে বিষয়টি জানান। পুলিশ শহরের সিসিটিভির ফুটেজ দেখে লরিটি চিহ্নিত করে। কাঁথি শহরে তল্লাশি চালিয়ে গাড়িটির খোঁজ মেলে। গাড়ি থেকে উদ্ধার হয় শুভঙ্করের জ্যাকেট। এর পরেই কাঁথি থানার সাব ইনস্পেক্টর সৌম্য পাল জ্যাকেট, সোনার গয়না শুভঙ্করকে ফিরিয়ে দেয়। পুলিশের তৎপরতায় খুশি শুভঙ্কর। তিনি বলেন, “আমার কথা শুনে যে তৎপরতায় এবং গুরুত্ব দিয়ে পুলিশ জ্যাকেট-সহ সোনার গয়না ও টাকা খুঁজে বের করেছে, তা প্রশংসার যোগ্য। পুলিশের এমন সহযোগিতা না পেলে বোনকে হয়তো ভাইফোঁটার উপহারই দেওয়া হত না।’’

Advertisement

গোটা ঘটনায় কাঁথি থানার এক পুলিশ আধিকারিকের বক্তব্য, ‘‘এটা পুলিশের ডিউটি। তবে ভাইফোঁটার দিন শুভঙ্করের মতো বিপাকে পড়া ভাইয়ের মুখে হাসি ফোটাতে পেরে ভাল লাগছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন