কেউ টাকা চাইলে জানান, কলেজে ফেস্টুন টাঙাল পুলিশ

মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলা পুলিশ একটি ই-মেল এবং দু’টি হোয়াটসঅ্যাপ নম্বর জানিয়ে বলেছে, ‘কলেজে ভর্তির জন্য কেউ টাকা চাইছেন? কেউ প্রতিশ্রুতি দিচ্ছেন টাকার বিনিময়ে কোনও নির্দিষ্ট বিভাগে ভর্তি করিয়ে দেওয়ার?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর ও ঝাড়গ্রাম শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৮ ০৩:৫৮
Share:

ঝাড়গ্রাম রাজ কলেজের গেটে ফেস্টুন। নিজস্ব চিত্র

ভর্তি-দাদাদের ‘দৌরাত্ম্য’ রুখতে কলেজে কলেজে পুলিশ মোতায়েনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো সোমবারই তৎপর হয়েছে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলা পুলিশ। ভর্তি হতে গিয়ে যাঁরা আর্থিক ‘জুলুমের’ শিকার হচ্ছেন, তাঁদের সরাসরি অভিযোগ জানানোর আবেদন জানিয়ে দুই জেলার বিভিন্ন কলেজের গেটে ফেস্টুনও টাঙিয়েছে পুলিশ।

Advertisement

মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলা পুলিশ একটি ই-মেল এবং দু’টি হোয়াটসঅ্যাপ নম্বর জানিয়ে বলেছে, ‘কলেজে ভর্তির জন্য কেউ টাকা চাইছেন? কেউ প্রতিশ্রুতি দিচ্ছেন টাকার বিনিময়ে কোনও নির্দিষ্ট বিভাগে ভর্তি করিয়ে দেওয়ার? এমন অভিজ্ঞতার সম্মুখীন হলেই সেই ব্যক্তির ব্যাপারে জানান আমাদের, দিন- কাল এবং কলেজের নাম সহ। জানান নিজের নাম- ঠিকানা-ফোন নম্বরও এই মেল অ্যাড্রেসে বা এই হোয়াটসঅ্যাপ নম্বরে। আপনার পরিচয় গোপন থাকবে, নিশ্চিন্তে থাকুন।’ জেলা পুলিশ জানিয়েছে, এই ই- মেলে (com-putercell.mdpwest@gmail.com) অভিযোগ জানানো যেতে পারে। কিংবা এই হোয়াটসঅ্যাপ নম্বরে (৬২৯৪৭৪৫৯০০, ৬২৯৬৯৪৬০০৬) জানানো যেতে পারে অভিযোগ। পশ্চিম মেদিনীপুরের জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়ার আশ্বাস, “নির্দিষ্ট অভিযোগ এলে কড়া ব্যবস্থা
নেওয়া হবে।”

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সূচি অনুযায়ী, ৮ থেকে ২০ জুন পর্যন্ত ফর্মফিলাপ হয়েছে কলেজগুলোয়। ফর্মফিলাপ হয়েছে অনলাইনেই। ২১-২৩ জুনের মধ্যে মেধা তালিকা তৈরির কাজ হয়েছে। ২৫ জুন খসড়া মেধা তালিকা প্রকাশ হয়েছে। ২৮ জুন চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ হয়েছে। ২৯ জুন থেকে কলেজে ভর্তি শুরু হয়েছে। ভর্তি প্রক্রিয়া কিছুটা এগোনোর পরই দুর্নীতির অভিযোগ উঠতে শুরু করে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন