Teachers

নিজের এলাকায় বদলির দাবিতে মেদিনীপুরে বিক্ষোভ শিক্ষকদের

এই সমস্যার যদি দ্রুত কোনও সুরাহা না হয় তবে পর্ষদ সভাপতির কাছেও তাঁরা বিষয়টি নিয়ে যাবেন বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষিকারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২০ ২১:৪৪
Share:

বদলির দাবিতে স্মারকলিপি। নিজস্ব চিত্র।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণার পরেও নিজেদের ব্লক বা পুরসভায় বদলি হতে পারছেন না। অবিলম্বে সেই সুযোগ পাওয়ার দাবিতে মঙ্গলবার পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক শিক্ষা সংসদের দ্বারস্থ হলেন ঝাড়গ্রামের প্রাথমিক শিক্ষকদের একাংশ। এর আগে তাঁরা ঝাড়গ্রামেও স্মারকলিপি জমা দেন। কিন্তু তাতে কোনও কাজ না হওয়ায় এ বার মেদিনীপুরে স্মারকলিপি জমা দিলেন তাঁরা।

Advertisement

বর্তমানে পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান পদে কেউ না থাকায় জেলার প্রাথমিক স্কুল পরিদর্শক তরুণ সরকার সেই দায়িত্ব সামলাচ্ছেন। তাঁর কাছেই মঙ্গলবার ওই শিক্ষকেরা বদলির দাবিতে স্মারকলিপি জমা দিতে যান। কিন্তু করোনা পরিস্থিতিতে আগে থেকে অনুমতি না থাকায় ওই শিক্ষকদের সঙ্গে দেখা করেননি তিনি। ফলে অফিসের সামনেই বিক্ষোভ প্রদর্শন করে ফিরে যান প্রাথমিক শিক্ষকরা। অনুমতি নিয়ে তাঁরা ফের দেখা করতে আসবেন বলে জানিয়েছেন।

ঝাড়গ্রামে কর্মরত এক শিক্ষক সুরজিৎ মাহাতো বলেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, শিক্ষকেরা নিজেদের এলাকায় বদলির সুযোগ পাবেন। সেখানে কেন তাঁদের বঞ্চিত করা হচ্ছে? অবিলম্বে আমাদের পশ্চিম মেদিনীপুরে বদলির দাবি জানাতেই এই ডেপুটেশন।’’

Advertisement

ওই শিক্ষকদের দাবি, ঝাড়গ্রাম জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শক ও চেয়ারম্যানের কাছে গত ১২ অক্টোবর তাঁরা ডেপুটেশন দিয়েছিলেন। কিন্তু তার কোনও ফল মেলেনি এখনও। এই সমস্যার যদি দ্রুত কোনও সুরাহা না হয় তবে পর্ষদ সভাপতির কাছেও তাঁরা বিষয়টি নিয়ে যাবেন বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষিকারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন