ব্যস্ত সময়ে পথ অবরোধ, দুর্ভোগ

জোড়়া অবরোধে দুর্ভোগ। তৃণমূল কর্মী জয়দেব জানা খুনের অভিযোগে মানস ভুঁইয়া-সহ বাকিদের গ্রেফতার করার দাবিতে মঙ্গলবার সকালে সবং-কাঁটাখালি রাজ্য সড়ক অবরোধ করে তৃণমূলের লোকেরা। এ দিন সকাল সাড়ে ন’টা থেকে ঘণ্টাখানেক অবরোধের জেরে সবংয়ের মোহারে ভোগান্তির শিকার হন নিত্যযাত্রীরা। অবরোধে নেতৃত্ব দেন তৃণমূল ব্লক সভাপতি প্রভাত মাইতি, নেতা অমূল্য মাইতি প্রমুখ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ২৫ মে ২০১৬ ০০:৪৮
Share:

সবংয়ে অবরোধ তৃণমূলের।

জোড়়া অবরোধে দুর্ভোগ।

Advertisement

তৃণমূল কর্মী জয়দেব জানা খুনের অভিযোগে মানস ভুঁইয়া-সহ বাকিদের গ্রেফতার করার দাবিতে মঙ্গলবার সকালে সবং-কাঁটাখালি রাজ্য সড়ক অবরোধ করে তৃণমূলের লোকেরা। এ দিন সকাল সাড়ে ন’টা থেকে ঘণ্টাখানেক অবরোধের জেরে সবংয়ের মোহারে ভোগান্তির শিকার হন নিত্যযাত্রীরা। অবরোধে নেতৃত্ব দেন তৃণমূল ব্লক সভাপতি প্রভাত মাইতি, নেতা অমূল্য মাইতি প্রমুখ।

গত ৮ এপ্রিল রাতে সবংয়ের মোহাড়ের দুবরাজপুরে খুন হন জয়দেব। তৃণমূলের দাবি, খুনের অভিযোগের পরেও পুলিশ মানস ভুঁইয়াদের গ্রেফতার করছে না। তাই অবিলম্বে অধরা অভিযুক্তদের সকলকে গ্রেফতার করে শাস্তি দিতে হবে। তৃণমূল নেতা অমূল্যবাবুর অভিযোগ, “আমাদের একজন কর্মী খুন হওয়া সত্ত্বেও নির্বাচন কমিশন গুরুত্ব দেয়নি। মানস ভুঁইয়া-সহ সকল অভিযুক্তের গ্রেফতার করার দাবিতে পথ অবরোধ করেছি। এরপরেও পুলিশ অভিযুক্তদের গ্রেফতার না করলে বৃহত্তর আন্দোলনে নামব।” যদিও কংগ্রেসের ব্লক সাধারণ সম্পাদক স্বপন মাইতি বলেন, “মিথ্যা মামলায় মানস ভুঁইয়া-সহ আমাদের নেতাকর্মীদের নাম জড়ানো হয়েছে। সবংয়ের মানুষ এই মিথ্যা মামলার প্রতিবাদে মানস ভুঁইয়াকে বিপুল ভোটে জয়ী করেছেন। পরে আমরাও এর প্রতিবাদে অবরোধে নামব।”

Advertisement

অন্য দিকে, এ দিনই খড়্গপুর শহর-সহ রাজ্য জুড়ে সন্ত্রাস বন্ধের দাবিতে ইন্দা মোড়ে ঘণ্টা খানেক পথ অবরোধ করে বিজেপি। অবরোধে আটকে যায় মেদিনীপুর-খড়্গপুর রুটের বহু বাস। দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। বিজেপির জেলা সহ-সভাপতি প্রেমচাঁদ ঝাঁ বলেন, “খড়্গপুর-সহ রাজ্যের সর্বত্র সন্ত্রাস চলছে। নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই রাজ্য জুড়ে অশান্তি চলছে। আমাদের নেত্রী রূপা গঙ্গোপাধ্যায় আক্রান্ত হয়েছেন। তার প্রতিবাদেই এই অবরোধ। মানুষের অসুবিধার জন্য আমরা দুঃখিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন