ভোগান্তির হপ্তা পার

৫০০-১০০০ টাকার নোট বাতিলে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের পর এক সপ্তাহ কেটে গেল। নোট সমস্যায় কতটা নাজেহাল আমজনতা? না কি সমস্যা তেমন নয়? বেলপাহাড়ি ব্লকসদর থেকে ৮ কিলোমিটার দূরে ঝাড়খণ্ড সীমানা ঘেঁষা শিমূলপাল গ্রাম ঘুরে দেখলেন আনন্দবাজারের প্রতিনিধি কিংশুক গুপ্ত ও দেবরাজ ঘোষ।৫০০-১০০০ টাকার নোট বাতিলে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের পর এক সপ্তাহ কেটে গেল। নোট সমস্যায় কতটা নাজেহাল আমজনতা? না কি সমস্যা তেমন নয়? বেলপাহাড়ি ব্লকসদর থেকে ৮ কিলোমিটার দূরে ঝাড়খণ্ড সীমানা ঘেঁষা শিমূলপাল গ্রাম ঘুরে দেখলেন আনন্দবাজারের প্রতিনিধি কিংশুক গুপ্ত ও দেবরাজ ঘোষ।

Advertisement
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৬ ০০:০২
Share:

খুচরো নেই, তাই দোকানে খদ্দেরও নেই। শিমূলপাল গ্রামের একটি ফাঁকা দোকান।

শিমূলপাল গ্রামের শাখা ডাকঘরে টাকা নেই। গ্রাহকরা অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারছেন না। সাড়ে তিন কিলোমিটার দূরে কুসুমডাঙায় রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের গ্রামীণ শাখা রয়েছে। সেখানে ২ হাজার টাকার নোট দেওয়া হচ্ছে। সমস্যায় গ্রামবাসী। মোদীর সিদ্ধান্তকে স্বাগত জানালেও গ্রামবাসীর বক্তব্য, একশো টাকার নোটের জোগান সুনিশ্চিত করে তবে, এমন সিদ্ধান্ত কার্যকর করা উচিত ছিল। কারণ, প্রত্যন্ত গ্রামাঞ্চলে এখনও খুচরো টাকাতেই বিনিময় বেশি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন