শ্রীনু খুনে কি জালে রামবাবু, জল্পনা

শ্রীনু নায়ডু খুনের সঙ্গে ‘বড় মাথা’র যোগের কথা আগেই জানিয়েছিলেন পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষ। সম্প্রতি শ্রীনু খুনে আর এক রেল মাফিয়া বাসব রামবাবুর নামে গ্রেফতারি পরোয়ানাও জারি হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০১ মার্চ ২০১৭ ০০:৪৮
Share:

শ্রীনু নায়ডু খুনের সঙ্গে ‘বড় মাথা’র যোগের কথা আগেই জানিয়েছিলেন পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষ। সম্প্রতি শ্রীনু খুনে আর এক রেল মাফিয়া বাসব রামবাবুর নামে গ্রেফতারি পরোয়ানাও জারি হয়। জেলা পুলিশের এক সূত্রে খবর, অন্ধ্রপ্রদেশের রাজমাণ্ডি থেকে বাসব রামবাবুকে গ্রেফতার করা হয়েছে। তবে এ নিয়ে পুলিশ কর্তারা মুখ খুলতে নারাজ। তবে জানা গিয়েছে, ট্রানজিট রিমান্ডে হেফাজতে নিয়ে রামবাবুকে শীঘ্রই খড়্গপুরে নিয়ে আসা হবে।

Advertisement

এ বিষয়ে জানতে জেলা পুলিশ সুপার ভারতী ঘোষের মোবাইলে ফোন করলে বেজে গিয়েছে। এসএমএস-রও জবাব দেননি। মুখ খুলতে চাননি শ্রীনু নায়ডু হত্যা মামলার বিশেষ সরকারি আইনজীবী সমরকুমার নায়েকও। এ দিন ভিন্ রাজ্যে কি কোনও ‘বড় মাথা’ গ্রেফতার হয়েছে? সমরবাবুর জবাব, “এই মুহূর্তে কিছু বলা সম্ভব নয়। কিছু হলে নিশ্চয় জানতে পারবেন।” এই মামলার তদন্তে পুলিশের কোনও দল কি ভিন্ রাজ্যে গিয়েছে? সমরবাবুর সংক্ষিপ্ত জবাব, “ভিন্ রাজ্যে তো তল্লাশি- অভিযান চলছেই।” বস্তুত, দিন কয়েক আগেই শ্রীনু হত্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে বাসব রামবাবু ও তার এক শাগরেদের বিরুদ্ধে। পরোয়ানা কার্যকর হল কি না তা আগামী ৭ মার্চের মধ্যে জানিয়ে দিতে হবে আদালতকে। তদন্তে পুলিশ নিশ্চিত, ঘটনার সঙ্গে বাসব রামবাবু ও তার শাগরেদ কে কাশী রাও-এর যোগ রয়েছে। এরা খুনের পরিকল্পনার সঙ্গে যুক্ত। গত ১১ জানুয়ারি খড়্গপুরের নিউ সেটলমেন্ট এলাকায় তৃণমূলের ওয়ার্ড কমিটির কার্যালয়ে খুন হয় শ্রীনু। এই মামলায় এখনও ১২ জনকে গ্রেফতার হয়েছে। রামবাবু কি ঘটনার সঙ্গে যুক্ত? মামলার বিশেষ সরকারি আইনজীবী সমরবাবু বলেন, “কয়েকজন সাক্ষীর বয়ানে ওর নাম উঠে এসেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন