Threat Video

শুভেন্দুর হুমকি ভিডিয়ো নিয়ে চর্চা, গুরুত্ব দিচ্ছে না বিজেপি 

রাজ্য তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বুধবারই শুভেন্দুর ওই পুরনো ভিডিয়ো পোস্ট করেন টুইটারে। সেই সূত্রে বিজয় খুনের পিছনে বিজেপির আদি-নব্য দ্বন্দ্বের দিকেও ইঙ্গিত করেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ময়না শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ০৭:০৭
Share:

মিছিলে শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র

বাকচার বিজেপি নেতা বিজয় ভুঁইয়া খুনে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দেগেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার ময়নার মিছিল থেকে ‘মমতা খুনি’ স্লোগানও তোলেন তিনি। চর্চায় অবশ্য বিজয়কে হুমকি দেওয়া শুভেন্দুর পুরনো ভিডিয়োও।

Advertisement

রাজ্য তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বুধবারই শুভেন্দুর ওই পুরনো ভিডিয়ো পোস্ট করেন টুইটারে। সেই সূত্রে বিজয় খুনের পিছনে বিজেপির আদি-নব্য দ্বন্দ্বের দিকেও ইঙ্গিত করেন তিনি। বাকচার ওই বিজেপি নেতা খুনের মামলায় শুভেন্দুকে জেরা করার দাবিও তুলেছেন কুণাল।

ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার। তবে জানা যাচ্ছে, ২০১৯ সালে তৃণমূলের একটি জনসভায় শুভেন্দুর বক্তব্যের ভিডিয়ো ওটি। তৎকালীন তৃণমূল নেতা শুভেন্দু বাকচার বিজেপি নেতা-কর্মীদের নামোল্লেখ করে বলেছিলেন, ’’যেমন অসুখ, তেমন ওষুধ আছে আমার কাছে। মদন ভৌমিক,আশিস ভৌমিক, নিমাই মণ্ডল,পিন্টু ভঞ্জ, উত্তম সিংহ, পঞ্চানন মণ্ডল, ধ্রুব রাউত, নাড়ু মণ্ডল, বিজয় ভুঁইয়া, মহেন্দ্র বাড়ই, ইন্দ্রজিৎ বাড়ই, শ্রীমন্ত মণ্ডল, তপন খুঁটিয়া এরা কারা? এই কাগজে নামগুলো নিয়ে গেলাম।’’ শুভেন্দু আরও বলেছিলেন, ’’বাকচার আবর্জনা আমি পরিষ্কার করব। কী ধরনের ব্লিচিং আর ফিনাইল দিয়ে পরিষ্কার করতে হয় শুভেন্দু অধিকারী সেটা জানে।’’ শুভেন্দুর পুরনো ওই বক্তব্য তুলে ধরেই সরব হয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল।

Advertisement

বাকচার বিজেপি নেতা তথা ময়না দক্ষিণ মণ্ডলের সহ-সভাপতি উত্তম সিংহও মানছেন, ’’বাকচার একপ্রান্তে তৃণমূলের সভায় শুভেন্দু অধিকারী আমাদের নাম ধরে ওই মন্তব্য করেছিলেন। তখন তিনি যে রাজনৈতিক দলে ছিলেন, সেই দলের কর্মী-সমর্থকদের চাঙ্গা করতে ওই বক্তব্য রেখেছিলেন। ওঁকে এখানকার তৃণমূল নেতা-কর্মীরা ভুল বুঝিয়েছিলেন। এখন শুভেন্দুবাবু আমাদের সাথে মিশে দেখেছেন বাস্তবে আমরা কেমন। এ নিয়ে আমাদের কোনও ক্ষোভ বা আক্ষেপ নেই।’’

এ দিকে গত সোমবার বিজেপি নেতা বিজয় খুনের পর থেকে বাকচা এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। স্থানীয় বাসিন্দারা আতঙ্কে রয়েছেন। এলাকার বাসিন্দা বীরেন তাঁতি, কাকলি বেরা, শশাঙ্ক মণ্ডলরা বলেন, ’’বিজয় খুনের ঘটনার পর থেকে আমরা খুবই ভয়ে আছি। রাস্তাঘাটে যাতায়াতের সময় খুব আতঙ্কের মধ্যে থাকতে হচ্ছে’’।

বিষয়টি নিয়ে লাগাতার সরব বিজেপি। বিজয় ভুঁইয়া খুনের প্রতিবাদে ও ঘটনায় অভিযুক্ত তৃণমূল নেতা-কর্মীদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার বিকেলে ময়নায় শুভেন্দু অধিকারীর নেতৃত্বে মিছিল করেছে বিজেপি। ময়নার কাঁসাই সেতুর কাছ থেকে ময়না-মেদিনীপুর সড়ক ধরে হোগলাবাড়ি পর্যন্ত ওই মিছিলে শুভেন্দু ছাড়াও ছিলেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি ইন্দ্রনীল খান, তমলুক সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি তপন বন্দ্যোপাধ্যায়, ময়নার বিধায়ক অশোক দিন্দা প্রমুখ।

মিছিল শেষে পথসভায় শুভেন্দু বলেন, ’’বিজয় ভুঁইয়ার হত্যা পরিকল্পিত। পরিকল্পনা কে করেছেন? এই জেলার পুলিশ সুপার অমরনাথ কে করেছেন। তিনি এখানে আসার পরে গত দেড়-দু’বছর ধরে এই জেলাকে উত্তপ্ত করছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর ভাইপোর নির্দেশে।’’ শুভেন্দুর হুঁশিয়ারি, ‘‘তাঁর ব্যবস্থা করা হচ্ছে। চিন্তার কারণ নেই।’’ জেলা পরিষদের কৃষি-সেচ কর্মাধ্যক্ষ শেখ শাজাহানের উদ্দেশে শুভেন্দুর হুঁশিয়ারি, ’’আপনার অবস্থা অনুব্রত মণ্ডলের মতো হবে।’’ আর বিজয় খুনের তৃণমূলের পঞ্চায়েত সদস্য মিলন ভৌমিকের গ্রেফতার প্রসঙ্গে শুভেন্দুর বক্তব্য, ’’মনোরঞ্জন হাজরাকে বাঁচাতে এবং পরিকল্পনার উস্কানিদাতা শেখ শাজাহান, সৌমেন মহাপাত্র, সংগ্রাম দোলাইকে বাঁচানোর জন্যই মিলনকে তুলেছে।’’

তৃণমূল নেতা কুণাল অবশ্য এ দিনও বলেন, ‘‘রাজ্য পুলিশের কাছে অনুরোধ, শুভেন্দুর এই সংক্রান্ত যে ভিডিয়ো পাওয়া গিয়েছে, তার প্রেক্ষিতে ওই এলাকায় আদি ও নব্য বিজেপির দ্বন্দ্বের চোরাস্রোত চলছিল কি না, সবটাই তদন্ত করে দেখা হোক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন