মাধ্যমিক দিয়ে ফেরার পথে দুর্ঘটনা, মৃত্যু

মাধ্যমিকের পরীক্ষা দিয়ে ফেরার পথে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক পরীক্ষার্থীর। আহত হয়েছে আরও তিন জন মাধ্যমিক পরীক্ষার্থী। বুধবার দুর্ঘটনাটি ঘটেছে খড়্গপুর গ্রামীণের ৬০ নম্বর জাতীয় সড়কের সাঁকোয়া এলাকায়। 

Advertisement
শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০০
Share:

দুর্ঘটনাগ্রস্ত গাড়ি। নিজস্ব চিত্র

মাধ্যমিকের পরীক্ষা দিয়ে ফেরার পথে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক পরীক্ষার্থীর। আহত হয়েছে আরও তিন জন মাধ্যমিক পরীক্ষার্থী। বুধবার দুর্ঘটনাটি ঘটেছে খড়্গপুর গ্রামীণের ৬০ নম্বর জাতীয় সড়কের সাঁকোয়া এলাকায়।

Advertisement

পুলিশ জানিয়েছে, মৃত মাধ্যমিক পরীক্ষার্থীর নাম শুভঙ্কর ভুঁইয়া (১৫)। বাড়ি সাঁকোয়া গ্রাম পঞ্চায়েতের খড়িগেড়িয়ায়। আহত হয়েছে অর্জুন বরম, কৃষ্ণা ভুঁইয়া ও ঊর্মিলা দে। তারাও খড়িগেড়িয়া গ্রামের বাসিন্দা। কৃষ্ণা সম্পর্কে শুভঙ্করের খুড়তুতো বোন। সকলেই স্থানীয় তেঁতুলমুড়ি রামকৃষ্ণ শিক্ষানিকেতনের পড়ুয়া। তাদের পরীক্ষাকেন্দ্র ছিল মকরামপুর হাইস্কুল। এ দিন পরীক্ষা দিয়ে প্রতি দিনের মতো গাড়িতে ফিরছিল তারা। তখন সেই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক্টরের পিছনে ধাক্কা মারে। আহতদের মেদিনীপুর মেডিক্যালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, খড়িগেড়িয়া গ্রাম থেকে মকরামপুর হাইস্কুলের দূরত্ব প্রায় ৭ কিলোমিটার। তাই সময়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছনোর জন্য গাড়ি ভাড়া করেছিল ৯ জন। এ দিন ছিল জীবনবিজ্ঞান পরীক্ষা। গাড়িটি দ্রুত গতিতে আসছিল। সাঁকোয়ার কাছে এসে নিয়ন্ত্রণ হারায় সেটি। দুর্ঘটনার পরে পালিয়ে যায় গাড়িচালক চন্দন ভুঁইয়া। ছুটে আসেন স্থানীয়রা। আহতদের উদ্ধার করে মেদিনীপুর মেডিক্যালে পাঠানো হয়। কিন্তু সেখানে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় শুভঙ্করের। বাকি পরীক্ষার্থীদের কোমরে ও হাতে চোট লেগেছে। আহত ছাত্র অর্জুন বরমের কথায়, “গাড়িটি খুব দ্রুত গতিতে ছুটছিল। হঠাৎ দেখলাম একটি ট্রাক্টরের সঙ্গে ধাক্কা লেগে গেল। কীভাবে কী হল বুঝতে পারছি না।” এ দিন ঘটনাস্থলে এসেছিলেন খড়িগেড়িয়ার বাসিন্দা শুভঙ্করের পড়শি রতন পাত্র। তিনি বলেন, “যেটুকু জানতে পারলাম গাড়িটির পেট্রোল শেষ হয়ে যাওয়ায় তড়িঘড়ি পেট্রোল পাম্পে যাচ্ছিল। তার আগেই এই দুর্ঘটনা ঘটেছে।”

Advertisement

গ্রামের এক কিশোরের এই পরিণতিতে শোকাহত খড়িগেড়িয়া গ্রাম। শুভঙ্করেরা দুই ভাই-বোন। দিদির বিয়ে হয়ে গিয়েছে। স্কুলে পড়াশুনোয় ভাল বলেই পরিচিত ছিল শুভঙ্কর। তারা শুভঙ্করের বাবা অজয় ভুঁইয়া ও মা সীমাদেবী ছেলের মৃত্যুর খবরে অসুস্থ হয়ে পড়েছেন। ক্ষোভে ফুঁসতে থাকা ছোট কাকিমা করুনা ভুঁইয়া বলেন, “আমাদের গ্রামের ১২ জন পরীক্ষার্থীর মধ্যে ৯ জন চন্দন ভুঁইয়ার গাড়িতে যেত। সকলে বলছে চালক নেশা করে গাড়ি চালাচ্ছিল।” শুভঙ্করের স্কুলের প্রধান শিক্ষক সন্দীপ দাস বলেন, ‘‘শুভঙ্করের আজ শেষ পরীক্ষা ছিল। এরপর মাধ্যমিকের ফল বেরোবে কিন্তু শুভঙ্কর দেখতে পাবে না! ভাবতেই পারছি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন