পুরভোটের ঢাকে কাঠি শুভেন্দুর

শহরের ২৪ এবং ২৫ নম্বর ওয়ার্ড যুব তৃণমূলের উদ্যোগে এ দিন এক কর্মসূচি হয়। যুব তৃণমূলের উদ্যোগে রাঙামাটির ইন্দিরাপল্লিতে ইন্দিরা গাঁধীর মূর্তি বসানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৮ ০১:৪৯
Share:

বক্তা: মেদিনীপুরের সভায় শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র

মাস কয়েক বাদে মেদিনীপুরে পুর-নির্বাচন হওয়ার কথা। ওয়ার্ডে ওয়ার্ডে সম্মেলনের মধ্য দিয়ে নির্বাচনের প্রস্তুতিও শুরু করে দিয়েছে তৃণমূল। দলের প্রার্থী যে-ই হন, পুরভোটে তৃণমূলকে জেতানোর ডাক এ বার দিলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। রবিবার রাঙামাটিতে যুব তৃণমূলের এক কর্মসূচিতে তিনি বলেন, “দিদি যাঁকে প্রার্থী করবেন, তাঁকেই জেতাতে হবে।”

Advertisement

শহরের ২৪ এবং ২৫ নম্বর ওয়ার্ড যুব তৃণমূলের উদ্যোগে এ দিন এক কর্মসূচি হয়। যুব তৃণমূলের উদ্যোগে রাঙামাটির ইন্দিরাপল্লিতে ইন্দিরা গাঁধীর মূর্তি বসানো হয়েছে। শহিদ পার্ক তৈরি করা হয়েছে। ইন্দিরা গাঁধীর আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন এবং শহিদ পার্কের উদ্বোধন করেন শুভেন্দু। পুর-উদ্যোগে বসানো এক বাতিস্তম্ভেরও উদ্বোধন হয় এ দিন। অনুষ্ঠানে ছিলেন বিধায়ক মৃগেন মাইতি, দীনেন রায়, পুরপ্রধান প্রণব বসু, জেলা সহ-সভাধিপতি অজিত মাইতি প্রমুখ। এই কর্মসূচির অন্যতম উদ্যোক্তা স্নেহাশিস ভৌমিক। শুভেন্দু- অনুগামী বলে পরিচিত। গত পুর-নির্বাচনে তিনি ২৪ নম্বর ওয়ার্ড থেকে লড়তে চেয়েছিলেন বলে দলেরই এক সূত্রে খবর। যদিও দল তাঁকে প্রার্থী করেনি। ওয়ার্ডটি সিপিএমের দখলেই থেকেছে। স্নেহাশিস পাপাই নামেই পরিচিত। এ দিন শুভেন্দু বলেন, “অজিতদারা সাক্ষী। সাড়ে চার বছর আগে যখন প্রার্থী বাছাই হচ্ছিল আমি তখনই বলেছিলাম, এখানে পাপাইকে দিন, জিতবে। যে কোনও কারণে হয়তো পাপাই সেদিন ফিট ছিল না। দল মনে করেনি। কিন্তু কী হল? সিটটা আমাদের হেরে যেতে হল।”

মন্ত্রীকে আরও বলতে শোনা যায়, “এই এলাকায় আপনারা পাপাইয়ের সঙ্গে থাকুন। মৃগেনবাবু না কি ঘোষণা করে দিয়েছেন যে ‘আমি পাপাইকে আগামী দিনে কাউন্সিলর চাই’। আমি পাপাইকে বলছিলাম যে ওয়ার্ডটি মহিলা হবে কি হবে না তাই এখনও ঠিক হয়নি। মৃগেনবাবু বোধহয় আবেগে বলে ফেলেছেন কথাটা।” এরপরই শুভেন্দুর সংযোজন, “আর আমাদের দলে তো এ ভাবে প্রার্থী ঠিক হয় না। প্রার্থী আমাদের নেত্রী ঠিক করবেন। দিদি যাঁকে প্রার্থী করবেন, তাঁকেই জেতাতে হবে।” আর বিজেপি-র প্রতি শুভেন্দুর কটাক্ষ, “বিভেদকামী শক্তি আমাদের বিভাজিত করতে চাইছে। উন্নয়ন, শান্তি নষ্ট করতে চাইছে। যারা বাংলাকে ভাগ করতে চাইছে, তারা আর যাই হোক বাংলার ভাল করতে পারে না।” এ দিন মেদিনীপুর সদর ব্লকের গুড়গুড়িপাল হাইস্কুলের হীরক জয়ন্তী বর্ষের অনুষ্ঠানেও যোগ দেন শুভেন্দু। পাশে থাকার আশ্বাস দেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন