Suvendu Adhikari

জেলায় বিশেষ দ্বায়িত্বে শুভেন্দু 

রবিবার তমলুক সাংগঠনিক জেলার কার্যকারিণী সভা হবে নন্দকুমার বাজারের একটি বেসরকারি অতিথিশালায়। সভায় শুভেন্দু থাকবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ০৭:২৮
Share:

নতুন দায়িত্ব পেতে পারেন শুভেন্দু অধিকারী।

আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে পূর্ব মেদিনীপুরে সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে বিশেষ নজর দিয়েছেন বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্ব। আর সেই কাজে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তাঁর নিজের জেলায় সামনে রেখে এগোচ্ছেন জেলা নেতৃত্বরাও।

Advertisement

দলীয় সূত্রের খবর, পঞ্চায়েত ও লোকসভা নির্বাচনকে সামনে রেখে পূর্ব মেদিনীপুর জেলার তমলুক ও কাঁথি— দু’টি সাংগঠনিক জেলায় বিশেষ দ্বায়িত্ব পেয়েছেন শুভেন্দু অধিকারী। কেন্দ্রীয় নেতৃত্বের তরফে শুভেন্দুকে ওই দ্বায়িত্ব দেওয়ার বিষয়ে সম্প্রতি জেলা নেতৃত্ব দলীয় বৈঠকে জানিয়েছেন। জেলায় দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধির পাশাপাশি, নির্বাচন লড়াই করার প্রস্তুতি নিয়ে শুভেন্দু যে প্রধান ভূমিকায় থাকবেন, তা-ও জানানো হয়েছে। সম্প্রতি দুর্গাপুরে বিজেপির রাজ্য কার্যকারিণী সভা হয়েছে। যা রাজ্যে বিজেপির প্রতিটি সাংগঠনিক জেলায় হবে। তমলুক ও কাঁথি সাংগঠনিক জেলায় কার্যকারিণী সভায় মুখ্য ভূমিকায় থাকবেন শুভেন্দু।

আজ, রবিবার তমলুক সাংগঠনিক জেলার কার্যকারিণী সভা হবে নন্দকুমার বাজারের একটি বেসরকারি অতিথিশালায়। সভায় শুভেন্দু থাকবেন। এছাড়াও দলের রাজ্য সহ-সভাপতি শমিত দাস, জোনাল ইনচার্জ অনুপম মল্লিক, জেলা ইনচার্জ স্বপন দত্ত, জেলা কমিটি সদস্য, মণ্ডল সভাপতি, বিভিন্ন মোর্চার জেলা সভাপতিরা কার্যকারিণী সভায় থাকবেন। আর আগামী ৫ ফেব্রুয়ারি কাঁথি সাংগঠনিক জেলার কার্যকারিণী সভা হবে। বিজেপি সূত্রের খবর, আসন্ন পঞ্চায়েত এবং লোকসভা নির্বাচনের প্রস্তুতির লক্ষ্যেই কার্যকারিণী সভায় সংশ্লিষ্ট সাংগঠনিক জেলার রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে বিশ্লেষণ করা হবে। কোথায় কোথায় দলের সাংগঠনিক শক্তির ঘাটতি বা দুর্বলতা রয়েছে, তা কীভাবে পূরণ করা হবে, সে নিয়ে আলোচনা হবে সভায়। বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সভাপতি তপন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘শুভেন্দু অধিকারী আমাদের দু’টি সাংগঠনিক জেলায় দলের তরফে বিশেষ দ্বায়িত্ব পেয়েছেন। কার্যকারিণী সভায় আসন্ন পঞ্চায়েত ও লোকসভা নিয়ে আলোচনা হবে। ওই সভায় শুভেন্দু থাকবেন।’’

Advertisement

২০২০ সালের ডিসেম্বরে শুভেন্দু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। এরপর ২০২১ সালের বিধানসভা নির্বাচনে শুভেন্দু নিজে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে জয়লাভের পাশাপাশি, জেলার ১৬টি বিধানসভা কেন্দ্রের মধ্যে সাতটি জিতিয়ে আনেন। বিধানসভা নির্বাচনে ভোটপ্রাপ্তির নিরিখে তৃণমূলের চেয়ে বিজেপি এগিয়ে রয়েছে। তাই ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তমলুক ও কাঁথি লোকসভায় জয়ের লক্ষে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব ইতিমধ্যে জেলায় আসছেন। তমলুক সাংগঠনিক জেলায় কেন্দ্রীয় মন্ত্রী পঙ্কজ চৌধুরী এবং কাঁথি সাংগঠনিক জেলায় স্মৃতি ইরানি দলের ‘প্রবাস’ কর্মসূচিতে সম্প্রতি এসেছিলেন। আর কেন্দ্রীয় নেতৃত্বদের পাশাপাশি শুভেন্দুরও সাংগঠনিক সক্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। আজ, রবিবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠান শুনতে নন্দীগ্রামে যাবেন শুভেন্দু। পরে দুপুরে নন্দকুমারে তমলুকে সাংগঠনিক জেলা কার্যকারিণী সভায় তিনি যোগ দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন