Suvendu Adhikari

মঙ্গলবার নন্দীগ্রামে প্রথম পা ‌বিজেপি নেতা শুভেন্দুর, উপলক্ষ বজরংবলীর পুজো

১৯ ডিসেম্বর মেদিনীপুরে অমিত শাহর হাত ধরে বিজেপি-তে যোগ দিয়েছেন শুভেন্দু। সেই থেকে একের পর এক বিজেপির সমাবেশ করে চলেছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নন্দীগ্রাম শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২০ ২১:৫০
Share:

শুভেন্দু অধিকারী। ছবি: এএনআই।

বিজেপিতে যোগ দেওয়ার ১০ দিনের মাথায় মঙ্গলবার প্রথমবার নন্দীগ্রামে পা রাখছেন শুভেন্দু অধিকারী। তবে নন্দীগ্রামের প্রাক্তন তৃণমূল বিধায়কের এই সফর রাজনৈতিক নয়। স্থানীয় বরজং কমিটির আমন্ত্রণে পুজোয় হাজির থাকবেন তিনি।

Advertisement

১৯ ডিসেম্বর মেদিনীপুরে অমিত শাহর হাত ধরে বিজেপি-তে যোগ দিয়েছেন শুভেন্দু। সেই থেকে একের পর এক বিজেপির সমাবেশ করে চলেছেন তিনি। তাঁরই ঘোষণা মতো আগামী ৮ জানুয়ারি নন্দীগ্রামে সভা শুভেন্দু। মনে করা হয়েছিল বিজেপি নেতা হিসেবে তিনি সে দিনই প্রথমবার পা রাখবেন নন্দীগ্রামে। কিন্তু তার আগেই মঙ্গলবার যাচ্ছেন। তবে উপলক্ষ পুজো হলেও মঙ্গলবার শুভেন্দুকে স্বাগত জানাতে বড় জমায়েতেরও লক্ষ্য নিয়েছে নন্দীগ্রাম বজরং কমিটি। একটি শোভাযাত্রাও করা হবে।

কমিটির দাবি, মঙ্গলবার কমপক্ষে ১৫ হাজার মানুষ শোভাযাত্রায় শামিল হবেন। নন্দীগ্রাম বাজারের হনুমান মন্দিরে অনেক দিন ধরেই বজরংবলীর পুজো হয়ে আসছে। তবে ২০১৬ সাল থেকে এই পুজোর আড়ম্বর বাড়ে। এই পুজোর প্রধান উদ্যোক্তা পবিত্র কর আবার স্থানীয় বয়াল ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান। গত নভেম্বরেই তিনি তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছেন। পবিত্র জানিয়েছেন, মঙ্গলবার সকাল ১০টায় শুভেন্দু নন্দীগ্রামের টেঙ্গুয়া মোড়ে আসবেন। এর পর সেখান থেকে কীর্তন সহযোগে বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে যাওয়া হবে নন্দীগ্রাম বাজারের হনুমান মন্দিরে। এর পর মন্দির সংলগ্ন জায়গায় হবে নরনারায়ণ সেবা।

Advertisement

২০০৭ সালে নন্দীগ্রামে যে আন্দোলন হয়েছিল তাতে ৭ জানুয়ারি ৩ জনের মৃত্যু হয়েছিল। সেই কারণেই প্রতি বছর ওই দিনে সেখানে ‘শহিদ স্মরণ' সমাবেশ করে তৃণমূল। এত কাল হাজির থেকেছেন শুভেন্দু। কিন্তু এ বার তিনি বিজেপিতে। কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই দিন নন্দীগ্রামে সভা করবেন। আর তারই জবাবি সভা ৮ জানুয়ারি করবেন বলে ঘোষণা করেন শুভেন্দু। এখন রামনগরের বিধায়ক অখিল গিরি করোনা আক্রান্ত হওয়ায় সেই সভা তৃণমূল আপাতত স্থগিত রাখলেও বিজেপি তথা শুভেন্দুর সভা হচ্ছেই। তার আগেই মঙ্গলবার নন্দীগ্রামে পা রাখছেন শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন