‘রক্ষী’কে পিন নম্বর বলে ৮৫ হাজার খোয়ালেন প্রাক্তন শিক্ষক

ওই ব্যক্তি নিজেকে এটিএমের কর্মী বলে পরিচয় দেন। এরপর ননীগোপালবাবু তাকে এটিএমের পিন নম্বর জানিয়ে টাকা তুলতে সাহায্য করতে বলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মহিষাদল শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৮ ০৬:১৭
Share:

এটিএমে টাকা তুলতে গিয়ে প্রতারিত হলেন এক অবসরপ্রাপ্ত শিক্ষক। ঘটনাটি মহিষাদলের।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, ননীগোপাল মণ্ডল নামে ওই ব্যক্তি গত ৪ জুলাই একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমে টাকা তুলতে গিয়েছিলেন। তিনি লক্ষ্যা হাইস্কুলে শিক্ষকতা করতেন। ননীগোপালবাবুর দাবি, চোখে কম দেখতে পান বলে তিনি প্রতিবার এটিএমে গিয়ে নিরাপত্তা রক্ষীকে তাঁকে সাহায্য করতে বলেন।

ঘটনার দিন এটিএমে’র সামনে এক ব্যক্তি দাঁড়িয়েছিলেন। ওই ব্যক্তি নিজেকে এটিএমের কর্মী বলে পরিচয় দেন। এরপর ননীগোপালবাবু তাকে এটিএমের পিন নম্বর জানিয়ে টাকা তুলতে সাহায্য করতে বলেন।

Advertisement

অভিযোগ, ওই ব্যক্তি তাঁকে জানিয়েছিল এটিএম থেকে টাকা বেরোচ্ছে না। সে কথা শুনে বাড়ি চলে গিয়েছিলেন ননীগোপালবাবু। কিন্তু পরে তিনি মোবাইলে মেসেজ পান যে, তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার ব্যাঙ্কে গিয়ে পাসবই আপডেট করার পর তিনি জানতে পারেন, বেশ কয়েক দফায় ৮৫ হাজার টাকা ট্রান্সফার হয়েছে। সেই টাকা গিয়েছে অমল পাল নামে এক জনৈকের অ্যাকাউন্টে।

প্রতারিত হয়েছেন বুঝতে পেরে ননীগোপালবাবু মহিষাদল থানায় অভিযোগ করেন। ঘটনায় এখনও পর্যন্ত কেউ ধরা পড়েনি। তবে পুলিশ জানিয়েছে, তদন্ত শুরু করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি একই ভাবে এটিএম থেকে টাকা তুলতে গিয়ে প্রতারিত হয়েছেন কয়েকজন। বার বার এ ধরনের ঘটনায় স্থানীয়েরা এটিএমের নিরাপত্তার বিষয়ে প্রশ্ন তুলেছেন। যদিও এ ব্যাপারে সংশ্লিষ্ট ব্যাঙ্কের এক আধিকারিক বলেন, ‘‘ওই এটিএমটি ব্যাঙ্কের শাখা সংলগ্ন এলাকাতেই রয়েছে। সেখানে নিরাপত্তা রক্ষীরও ব্যবস্থা রয়েছে। কিন্তু ননীগোপালবাবু সকাল সাড়ে ৭টা নাগাদ টাকা তুলতে এসেছিলেন। এত সকালে সেখানে নিরাপত্তারক্ষী ছিল না।’’ পাশাপাশি, ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, এটিএমের সিসি টিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। এ ছাড়া, যে ব্যক্তির অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার হয়েছে, তাঁর সঙ্গেও যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন