POCSO Case

৬ বছরের শিশুকন্যাকে ধর্ষণ! অভিযুক্তকে ২০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল মেদিনীপুর আদালত

২০১৬ সালের ১ এপ্রিল গড়বেতায় ৬ বছরের এক শিশুকন্যাকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করার অভিযোগ উঠেছিল। মিঠুন নামে এক প্রতিবেশীর বিরুদ্ধে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৬:২৪
Share:

ধর্ষণের দায়ে ২০ বছরের কারাবাসের নির্দেশ পেল এক যুবক। —প্রতীকী চিত্র।

৬ বছরের এক শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তিকে দোষী সাব্যস্ত করল আদালত। মিঠুন করণ নামে ওই অভিযুক্তের ২০ বছরের সশ্রম কারাদণ্ডের সাজা ঘোষণা করলেন মেদিনীপুর পকসো কোর্টের বিচারক তানিয়া ঘোষ। একই সঙ্গে ওই আসামিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ওই নির্যাতিতা শিশুর ভবিষ্যতের জন্য ৩ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

Advertisement

পকসো কোর্টের সরকারি আইনজীবী গৌতম মল্লিক বলেন, ‘‘শুক্রবার দুই পক্ষের আইনজীবীর সওয়াল জবাবের পর আসামি মিঠুন করণকে দোষী সাব্যস্ত করেন বিচারক।’’ তিনি আরও বলেন, ‘‘২০১৬ সালের ১ এপ্রিল গড়বেতায় এক ৬ বছরের শিশুকন্যাকে তার বাড়িতে একা পেয়ে মিঠুন নামে এক প্রতিবেশী ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। ওই নাবালিকা শিশুকন্যার চিৎকার শুনে ছুটে আসেন তার মা। মেয়েকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেন তিনি।প্রথমে মেয়েটিকে স্থানীয় গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তার শারীরিক পরিস্থিতির অবনতি হলে তাকে নিয়ে যাওয়া হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। ১২ দিন চিকিৎসা চলার পর সুস্থ হয়ে ওঠে শিশুকন্যাটি। নির্যাতিতার বাবার অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে গড়বেতা থানার পুলিশ।

অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ এবং ৫১১ ধারা এবং পকসো আইনে মামলা রুজু করে পুলিশ। দীর্ঘ ৬ বছর ধরে চলে বিচারপ্রক্রিয়া। ১৫ জনের সাক্ষ্যগ্রহণের পর অবশেষে মিঠুনকে দোষী সাব্যস্ত করেন বিচারক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন