নাটক দেখুন, অরণ্য শহরে বার্তা আনন্দন-এর

উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে আজ, বৃহস্পতিবার ২০ জুলাই সন্ধ্যা সাতটায় মঞ্চস্থ হবে নাটক ‘অরণ্য সংবাদ’। সঙ্গে থাকছে আনন্দন-এর গান। প্যাথলজিক্যাল সেন্টার ও চিকিৎসকদের মধ্যে অশুভ আঁতাত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

 ঝাড়গ্রাম শেষ আপডেট: ২০ জুলাই ২০১৭ ০০:১৩
Share:

মহড়া: ‘অরণ্য সংবাদ’ নাটকের একটি দৃশ্য। —নিজস্ব চিত্র।

প্রতি মাসের ২০ তারিখ ঝাড়গ্রাম শহরে দলবেঁধে নাটক দেখার দিন। শহরের মানুষজনকে নাটকমুখী করতে দীর্ঘ কয়েক বছর ধরে এমনই চেষ্টা চালিয়ে যাচ্ছে অরণ্যশহরের সবচেয়ে পুরনো নাট্য দল ‘আনন্দন’। উদ্যোক্তাদের দাবি, শহরবাসীর একাংশ ভাল নাটক দেখতে চান। তাঁদের জন্য প্রতি মাসের ২০ তারিখ বলাকা রঙ্গমঞ্চে নাটকের আয়োজন করেছেন তাঁরা। অবশ্য এর জন্য দর্শকদের কোনও প্রবেশ মূল্য দিতে হয় না। নাটক দেখতে সর্বসাধারণের প্রবেশ অবাধ। নাগরিক জীবনের হরেক বাস্তব সমস্যা উঠে আসে আনন্দন-এর নাটকে। উদ্দেশ্য, দর্শকদের মন ছোঁয়া। উদ্যোক্তাদের আশা, তাঁদের এই প্রয়াস ভবিষ্যতে এ শহরের আরও মানুষকে নাটকমুখী করে তুলবে।

Advertisement

উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে আজ, বৃহস্পতিবার ২০ জুলাই সন্ধ্যা সাতটায় মঞ্চস্থ হবে নাটক ‘অরণ্য সংবাদ’। সঙ্গে থাকছে আনন্দন-এর গান। প্যাথলজিক্যাল সেন্টার ও চিকিৎসকদের মধ্যে অশুভ আঁতাত। তার বিরুদ্ধে আপসহীন এক চিকিৎসকের প্রতিবাদ এবং তার জেরে ওই চিকিৎসকের লাঞ্ছনা ও সামাজিক বিড়ম্বনাকে তুলে ধরা হয়েছে। নাটকটি পরিচালনা করেছেন সঞ্জীব সরকার। মুখ্য চরিত্রেও তিনি।

সঞ্জীববাবু জানান, আনন্দন ৩৯ বছর পার করেছে। আগে নিয়মিত নাটক অভিনীত হতো। তবে নির্দিষ্ট কোনও দিন ছিল না। গত তিন বছর ধরে প্রতি মাসের ২০ তারিখ মূলত, আনন্দন-এর নিজস্ব নাটক মঞ্চস্থ করা হয়। এ ছাড়াও মাঝেমধ্যে বাইরের দলগুলিকে আমন্ত্রণ জানানো হয়। শীতের সময় প্রতি বছর নাট্যমেলার আয়োজন করা হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন