দিলীপ ঘোষের সভার আগে তৃণমূলের পতাকা ছেঁড়া ঘিরে উত্তপ্ত রামনগর

পূর্ব মেদিনীপুরের রামনগরে শনিবার বিশাল জনসভা করতে চলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামনগর শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২০ ১৩:৩৬
Share:

রামনগরে তৃণমূল কর্মীদের বিক্ষোভ। নিজস্ব চিত্র।

পূর্ব মেদিনীপুরের রামনগরে শনিবার বিশাল জনসভা করতে চলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গত কয়েক দিন ধরেই তার প্রস্তুতি চলছে জোর কদমে। শুক্রবার রাতে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা এই এলাকায় থাকা তৃণমূলের বহু ফ্লেক্স ও দলীয় পতাকা ছিঁড়ে দিয়। যার জেরে শনিবার সকাল থেকেই ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে গোটা এলাকায়।

Advertisement

শনিবার সকালে ফ্লেক্স ও পতাকা ছেঁড়ার ঘটনা জানাজানি হতেই প্রতিবাদে নেমে পড়েন তৃণমূলের নেতা-কর্মীরা। যুব তৃণমূলের বহু কর্মী এ দিন থানার সামনে গিয়ে বিক্ষোভ দেখান। সকাল ৯টা থেকে প্রায় ঘণ্টাখানেক বিক্ষোভ চলার পর তৃণমূল কর্মীরা পুনরায় তাঁদের পতাকা ও ফ্লেক্সগুলি লাগিয়ে দেন।

রামনগর-১ ব্লকের শিক্ষা কর্মাধ্যক্ষ এবং যুব তৃণমূলের সভাপতি কৌশিক বারিক বলেছেন, ‘‘রামনগর তৃণমূলের শক্ত ঘাঁটি। এখানে আজ বিজেপি সভা করছে। ওরা রামনগর বাজার থেকে আরএস ময়দান পর্যন্ত তৃণমূলের যত পতাকা, ব্যানার ছিল তা ছিঁড়েছে।’’ অভিযোগ অস্বীকার করে বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি অনুপ চক্রবর্তীর দাবি, ‘‘সারা বছর যারা বিজেপির পতাকা ছিঁড়ছে, পোড়াচ্ছে, তারাই এখন দিলীপ ঘোষের সভার আগে এলাকায় উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছে।’’ তৃণমূলের বিরুদ্ধে বিজেপির পতাকাও ছিঁড়ে ফেলার অভিযোগ এনেছেন অনুপবাবু।

Advertisement

যদিও বিজেপির পতাকা ছিঁড়ে ফেলা বা খুলে ফেলার অভিযোগ সত্য নয় বলেই দাবি রামনগরের বিধায়ক অখিল গিরির। তিনি বলেছেন,‘‘রামনগর রেল ময়দানে বিজেপির সভা পুরোপুরি ফ্লপ হয়ে গিয়েছিল। বাইরে থেকে লোক এনে সভা ভরিয়েছিল বিজেপি।’’ বিজেপির গুন্ডারা তৃণমূলের পতাকা ছিঁড়েছে বলে অভিযোগ জানিয়েছেন অখিলবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন