Suvendu Adhikari

গোলাপ হাতে শুভেন্দুর শান্তিকুঞ্জে তৃণমূল, কার্ডে লেখা, ‘তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন’

রবিবার সাংবাদিক বৈঠক করে এই কর্মসূচির কথা ঘোষণা করেছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেছেন, ‘‘বিরোধী দলনেতার সুস্থতা কামনা করে প্রত্যেক দিন গোলাপের সঙ্গে ওই কার্ড পাঠানো হবে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৩:৪০
Share:

শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে তৃণমূল ছাত্র পরিষদের ঘোষিত কর্মসূচি ঘিরে উত্তেজনা।

হাতে গোলাপ আর ‘গেট ওয়েল সুন’ কার্ড নিয়ে শুভেন্দু অধিকারীর বাড়ি শান্তিকুঞ্জের সামনে হাজির হলেন তৃণমূল ছাত্র পরিষদের (টিএমসিপি) কর্মীরা। শাসকদলের ছাত্র সংগঠনের এই কর্মসূচি ঘিরে উত্তাল হল পূর্ব মেদিনীপুরের কাঁথি। টিএমসিপির সদস্যরা বিরোধী দলনেতার বাড়িতে ঢুকে গোলাপ ও কার্ড দিতে গেলে বাধা দেয় পুলিশ। পুলিশের সঙ্গে তাঁদের ধস্তাধস্তিও হয়। রবিবারই এই ‘গান্ধীগিরি’ কর্মসূচির ঘোষণা করেছিল তৃণমূল। সেই মতোই সোমবার বেলায় শুভেন্দুর বাড়ির সামনে পৌঁছে গেলেন শাসকদলের কর্মীরা।

Advertisement

সোমবার সকালে কাঁথি কলেজ থেকে মিছিল করে শান্তিকুঞ্জের সামনে জড়ো হন বিভিন্ন কলেজ থেকে আসা টিএমসিপির সদস্যরা। তাঁদের অধিকাংশের হাতে একটি করে গোলাপ এবং ‘গেট ওয়েল সুন’ কার্ড। একটি কার্ডে আবার তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবিও দেখা গিয়েছে। মিছিল শুভেন্দুর বাড়ির কাছে আসতেই বাধা দেয় পুলিশ। যার জেরে শান্তিকুঞ্জের অদূরে ব্যাপক উত্তেজনা তৈরি হয়। বাধা পেয়ে পুলিশের হাতেই কার্ড ও ফুল দিয়ে চলে যান কলেজপড়ুয়ারা।

পুলিশ সূত্রে খবর, যে সময়ে তৃণমূলের কর্মসূচি শুরু হয়, তার কিছু আগেই বাড়ি থেকে বেরিয়ে যান শুভেন্দু। নন্দীগ্রামে তাঁর জনসভা রয়েছে। তবে পরিবারের বাকি সদস্যরা বাড়িতেই ছিলেন। যদিও এই বিক্ষোভ চলার সময় তাঁদের কাউকেই বাড়ির বাইরে বেরোতে দেখা যায়নি। তবে তৃণমূলের কর্মসূচির পাল্টা বিজেপি কর্মীরাও শান্তিকুঞ্জের কাছে জড়ো হয়ে শাসকদলের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠতে পারে ভেবেই হস্তক্ষেপ করার সিদ্ধান্ত নেয় পুলিশ। পরে শুভেন্দুও এ নিয়ে একটি টুইট করেন সেখানে দাবি করেন, তিনি বাড়ি থেকে বের হওয়ার পরেই তৃণমূল তাঁর বাড়ির সামনে যায়। বাড়িতে তাঁর প্রবীণ বাবা, মায়ের সমস্যা হয় বলেও দাবি করে তৃণমূলের নিন্দা করেন তিনি।

Advertisement

প্রসঙ্গত, রবিবার সাংবাদিক বৈঠক করে এই কর্মসূচির কথা ঘোষণা করেছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেছেন, ‘‘বিরোধী দলনেতার সুস্থতা কামনা করে প্রত্যেক দিন গোলাপের সঙ্গে ওই কার্ড পাঠানো হবে।’’

এই বার্তা-কর্মসূচির সূত্রপাত হয় অভিষেকের তিন বছরের ছেলে আয়াংশের জন্মদিন নিয়ে বিরোধী দলনেতার অভিযোগে। রবিবার বিকেলে টুইট করে শুভেন্দু অভিযোগ করেন, ‘কয়লা ভাইপো’র ছেলের জন্মদিনের পার্টি উপলক্ষে আলিপুরের একটি অভিজাত হোটেলে ৫০০ পুলিশকর্মী, বম্ব স্কোয়াড ও ডগ স্কোয়াড মোতায়েন করা হয়েছে। শুভেন্দুর টুইট-আক্রমণের জবাব দিতে দেরি করেনি শাসকদল। বিরোধী দলনেতার অভিযোগকে ‘মিথ্যাচার’ বলে কুণাল জানান, শুভেন্দুর মানসিক স্থিতিশীলতা নিয়ে সংশয় থেকেই সুস্থতা কামনা করে তারা গোলাপ ও কার্ড পাঠানোর কর্মসূচি নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন