চিকিৎসা শুরু, মিলল রোগীর পরিচয়ও

চিকিৎসা শুরু হল পথ দুর্ঘটনায় আহত রোগীর। মানসিক ভারসাম্যহীন ওই রোগীর পরিচয় না মেলায় প্রায় মাস দু’য়েক বন্ধ ছিল ওই রোগীর চিকিৎসা। চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতাল থেকে বছর পঞ্চাশের ওই রোগীকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৭ ০০:২৫
Share:

চিকিৎসা শুরু হল পথ দুর্ঘটনায় আহত রোগীর। মানসিক ভারসাম্যহীন ওই রোগীর পরিচয় না মেলায় প্রায় মাস দু’য়েক বন্ধ ছিল ওই রোগীর চিকিৎসা। চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতাল থেকে বছর পঞ্চাশের ওই রোগীকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। জানা গিয়েছে ওই রোগীর পরিচয়ও।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মেদিনীপুর মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়ার পরই হাসপাতালেই ভর্তি থাকা এক রোগী তাঁকে চিনতে পারেন। পুলিশ জানিয়েছে, বছর পঞ্চাশের ওই ব্যাক্তির নাম গুড্ডু। তাঁর বাড়ি খড়্গপুরের নিউ ট্রাফিক এলাকার ভুঁইয়া পাড়ায়। তাঁর পরিজনেদের খোঁজও শুরু করেছে পুলিশ। পশ্চিম মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরীশচন্দ্র বেরা বলেন, “মেডিক্যাল কলেজে তাঁর প্রয়োজনীয় চিকিৎসা চলছে।”

গত ১৯ ফেব্রুয়ারি পথ দুর্ঘটনায় গুরুতর আহত হন গুড্ডু। পুলিশ তাঁকে উদ্ধার করে চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে তাঁর চিকিৎসাও শুরু হয়। এক্স রে করে চিকিৎসকেরা জানতে পারেন, ওই ব্যক্তির ডান পায়ের উপরের একটি অংশ ভেঙে গিয়েছে। তাঁর অস্ত্রোপচার জরুরি। যদিও চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে চিকিৎসার পরিকাঠামো না থাকায় প্রায় দু’মাস ধরে কার্যত বিনা চিকিৎসাতেই পড়েছিলেন তিনি। তাঁকে মেদিনীপুর মেডিক্যালে রেফারও করা হয়। যদিও ওই ব্যক্তি নিজের পরিচয় জানাতে না পারায় আটকে যায় তাঁর চিকিৎসা। বিষয়টি স্বাস্থ্য দফতরে ও পুলিশকে জানিয়েই দায় এড়িয়ে গিয়েছিলেন সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

নিয়ম অনুযায়ী, কোনও রোগীর পরিচয় জানা না গেলেও হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হলে চিকিৎসা শুরু করার কথা। যদিও মাস দু’য়েক পথ দুর্ঘটনায় আহত গুড্ডুর চিকিৎসা শুরু না হওয়ায় সোমবার আনন্দবাজারে এই সংক্রান্ত খবর প্রকাশের পরেই টনক নড়ে প্রশাসেনর। ওই রোগীকে সরকারি উদ্যোগে ভর্তি করা হয় মেদিনীপুর মেডিক্যালে। রোগীর সাহায্যে এগিয়ে আসে পুলিশ। চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালের সুপার গোপাল দে বলেন, “আমি খোঁজ নিয়েছিলাম। ওই রোগীর ফের এক্স রে করা হয়েছে। চিকিৎসাও শুরু করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন