খো খো-তে চ্যাম্পিয়ন বিদ্যাসাগর

আন্তঃবিশ্ববিদ্যালয় খো খো প্রতিযোগিতায় ইস্ট জোনে চ্যাম্পিয়ন হল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সোমবার বিকেলে কল্যাণী বিশ্ববিদ্যালয়কে চার পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বিদ্যাসাগর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৭ ০০:৫৫
Share:

জয়ী দলের সদস্যদের উচ্ছ্বাস। নিজস্ব চিত্র

আন্তঃবিশ্ববিদ্যালয় খো খো প্রতিযোগিতায় ইস্ট জোনে চ্যাম্পিয়ন হল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সোমবার বিকেলে কল্যাণী বিশ্ববিদ্যালয়কে চার পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বিদ্যাসাগর। ইস্ট জোনের সেরা চারটি দল সারা ভারত আন্তঃ বিশ্ববিদ্যালয়য় খো খো প্রতিযোগিতায় খেলবে। সেই প্রতিযোগিতা হবে আগামী ৩-৬ মার্চ বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়েরই ক্ষুদিরাম ক্রীড়াঙ্গনে।

Advertisement

কেন্দ্রীয় সরকারের যুব কল্যাণ দফতর, ক্রীড়া দফতর এবং ‘অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ান ইউনিভার্সিটিস’-এর পরিচালনায় ইস্ট জোনের প্রতিযোগিতা শুরু হয়েছিল গত ২৪ ফেব্রুয়ারি। ৩৬টি বিশ্ববিদ্যাল এতে যোগ দেয়। চারটি বিভাগে প্রথমে নক আউট এবং পরে লিগ পর্যায়ে খেলা হয়। লিগের খেলায় প্রাপ্ত পয়েন্টের ভিত্তিতে ইস্ট জোন চ্যাম্পিয়ন হয়েছে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। রানার্স কল্যাণী। তৃতীয় হয়েছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় ও চতুর্থ স্থানে রয়েছে পুরুলিয়ার সিদো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় খো খো দলের অধিনায়ক শুভেন্দু মাইতি বলেন, ‘‘গত বছর ভাগলপুরে খুব ভাল খেলেও মিথিলা বিশ্ববিদ্যালয়ের কাছে হেরে ইস্ট জোনে রানার্স হয়েছিলাম। এ বার চ্যাম্পিয়ন হয়ে দারুণ লাগছে।’’ দলের কোচ প্রভাংশু রায়ের বক্তব্য, ‘‘অনেক দলই ভালো খেলেছে। লড়াই করেই আমাদের ছেলেরা চ্যাম্পিয়ন হয়েছে।’’ বিদ্যাসাগর বিদ্যাসগর ক্রীড়া আধিকারিক সুহাস বারিক জানান, প্রতিযোগিতার আগে খো খো খেলোয়াড়দের নিয়ে ১৫ দিনের আবাসিক ক্যাম্প হয়েছিল। সেখানে অনুশীলন করে ছেলেরা উপকৃত হয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন