বেলদার স্কুলে চড়াও গ্রামবাসী, হেনস্থা শিক্ষকদের

ওই স্কুলের কয়েকজন ছাত্রীকে স্কুলেরই একাংশ ছাত্র উত্যক্ত করছে বলে অভিযোগ উঠছিল। কিন্তু ওই ছাত্রদের বিরুদ্ধে স্কুল কর্তৃপক্ষ ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ বাড়ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৭ ০১:৫৮
Share:

প্রতীকী ছবি।

ছাত্রীদের উত্যক্ত করছে কিছু ছাত্র— এই অভিযোগে তুলে স্কুলের শিক্ষকদের মারধরে নাম জড়াল একাংশ গ্রামবাসীর। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে বেলদা থানা এলাকার আশদা জুনিয়র বেসিক হাইস্কুলে।

Advertisement

ওই স্কুলের কয়েকজন ছাত্রীকে স্কুলেরই একাংশ ছাত্র উত্যক্ত করছে বলে অভিযোগ উঠছিল। কিন্তু ওই ছাত্রদের বিরুদ্ধে স্কুল কর্তৃপক্ষ ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ বাড়ছিল। এ দিন একাংশ গ্রামবাসী স্কুলে চড়াও হয়ে প্রশ্ন তোলেন, কেন ওই ছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না। শিক্ষকদের অভিযোগ, কিছু বুঝে ওঠার আগেই লাঠি, জুতো, ঝাঁটা হাতে হামলা চালায় ওই গ্রামবাসীরা। বেধড়ক মারধর করা হয় প্রধান শিক্ষক-সহ কয়েকজন শিক্ষককে। পরে তারা পালিয়ে যায়।

স্কুলের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর কথায়, ‘‘আমাদের ক্লাসেরই একটি ছাত্র আমাকে ও অন্য মেয়েদের নানা অশালীন কথা বলছে। শিক্ষকদের জানালেও কিছুই ব্যবস্থা নেওয়া হচ্ছে না। আমরা বাড়িতে সব বলেছি।” যদিও স্কুলের প্রধান শিক্ষক মানিক মাইতি বলেন, “কয়েকজন ছাত্রী অভিযোগ জানানোয় আমরা এক ছাত্রকে সতর্ক করেছিলাম। এ দিন আবার ওই ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আলোচনায় বসার কথা ছিল। তার আগেই স্কুলে ঢুকে মারধর করা হল।” এ দিন খবর পেয়ে স্কুলে আসে বেলদা থানার পুলিশ। তদন্তে শুরু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন