খড়্গপুর কলেজে বহিরাগত, টিএমসিপি’র স্মারকলিপি

মঙ্গলবার তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)-এর বিরুদ্ধে কলেজে বহিরাগত ঢোকানোর অভিযোগ তুলে মিছিল করে ছাত্র পরিষদ (সিপি)। বুধবার পাল্টা সিপির বিরুদ্ধে কলেজে বহিরাগত নিয়ে মিছিল করার অভিযোগে খড়্গপুর কলেজের টিচার ইন চার্জের কাছে স্মারকলিপি জমা দিল টিএমসিপি-এর সদস্যরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৪ ০০:০৬
Share:

মঙ্গলবার তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)-এর বিরুদ্ধে কলেজে বহিরাগত ঢোকানোর অভিযোগ তুলে মিছিল করে ছাত্র পরিষদ (সিপি)। বুধবার পাল্টা সিপির বিরুদ্ধে কলেজে বহিরাগত নিয়ে মিছিল করার অভিযোগে খড়্গপুর কলেজের টিচার ইন চার্জের কাছে স্মারকলিপি জমা দিল টিএমসিপি-এর সদস্যরা। এ দিন কলেজ চত্বরে মিছিলও করে টিএমসিপি। ত টিএমসিপি’র দাবি, কলেজে বহিরাগত অনুপ্রবেশ ঠেকাতে মঙ্গলবার কলেজ কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি জারি করে। তারপরেও সিপি’র শহর সভাপতি অরিত্র দে বহিরাগত হয়ে কলেজে মিছিল করেছিল। এমনকী ভুল বুঝিয়ে ওই দিন পড়ুয়াদের দিয়ে টিচার ইন চার্জকে অন্যায়ভাবে ঘেরাও করেছিল সিপি। তাই এ দিন সিপির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি কলেজের পানীয় জল, রসায়নের পড়ুয়াদের অন্তত দু’টি ভাতা চালুর দাবি জানানো হয়। প্রসূন চক্রবর্তী বলেন, ‘‘কলেজে বহিরাগত ঢোকা বন্ধের দাবিতে আমরা আগেই সরব হয়েছিলাম। তাই কলেজ কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি দিয়েছিল। তার পরেও বহিরাগত ঢুকিয়ে সিপি’র বহিরাগত অনুপ্রবেশ বন্ধের দাবি হাস্যকর।”

Advertisement

উল্লেখ্য, কলেজে টিএমসিপি আশ্রিত বহিরাগত ঢোকার অভিযোগে মঙ্গলবার দুপুর একটা থেকে চার ঘণ্টা টিচার ইন চার্জের ঘরের সামনে অবস্থান-বিক্ষোভ করে সিপি-র সদস্যরা। বুধবার সিপি’র শহর সভাপতি অরিত্র দে বলেন, “সদ্য কলেজ ছেড়েছি। তাই নিজস্ব কিছু কাজে কখনও কলেজে ঢুকলেও টিএমসিপি’র মতো কলেজের আভ্যন্তরীণ আন্দোলনে যোগ দিইনি। আসলে নিজেদের দোষ ঢাকতেই এই স্মারকলিপি।” কলেজের টিচার ইন চার্জ অচিন্ত্যকুমার চট্টোপাধ্যায় বলেন, “ছাত্র সংসদের স্মারকলিপি পেয়েছি। আমি পরিষ্কার করে সকলকে বলে দিয়েছি, কলেজে বহিরাগত ঢুকতে পারবে না। আর কারও কাজ থাকলে কলেজের অনুমতি নিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন