চলতি সপ্তাহে ঘাটালে রোড শো করবেন দেব

দেব এ বার পথে! তারকা প্রার্থী দেবকে কাছ থেকে দেখার প্রতীক্ষা এবার শেষ হতে চলেছে। আগামী ২৯ মার্চ দেবকে নিয়ে ঘাটালে রোড-শো করা হতে পারে বলে জানা গিয়েছে। দেব দলীয় নেতৃত্বকে রোড-শোতে হেঁটে প্রচার করার জানিয়েছিলেন। তবে নিরাপত্তার কারণে হুড খোলা গাড়ির বন্দোবস্ত হচ্ছে।

Advertisement

অভিজিৎ চক্রবর্তী

ঘাটাল শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৪ ০০:২৩
Share:

মেদিনীপুরে কর্মিসভায়।—ফাইল চিত্র।

দেব এ বার পথে!

Advertisement

তারকা প্রার্থী দেবকে কাছ থেকে দেখার প্রতীক্ষা এবার শেষ হতে চলেছে। আগামী ২৯ মার্চ দেবকে নিয়ে ঘাটালে রোড-শো করা হতে পারে বলে জানা গিয়েছে। দেব দলীয় নেতৃত্বকে রোড-শোতে হেঁটে প্রচার করার জানিয়েছিলেন। তবে নিরাপত্তার কারণে হুড খোলা গাড়ির বন্দোবস্ত হচ্ছে। ঘাটালের বিধায়ক শঙ্কর দোলই বলেন, “শনিবার চন্দ্রকোনা রোডের ফিল্মসিটিতে গিয়ে দেবের সঙ্গে কথা বলেছি। দেব নিজে থেকেই আগামী ২৯ মার্চ ঘাটালে প্রচারে আসার কথা জানায়। ওই দিন দেবকে নিয়ে আমরা রোড-শো করব বলে ঠিক হয়েছে।”

প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই দেব কবে প্রচারে নামবেন, এই প্রশ্নে জেরবার তৃণমূল নেতা-কর্মীরা। তৃণমূল সূত্রে খবর, গত রবিবারই চন্দ্রকোনা রোডের ফিল্মসিটিতে দেবের সঙ্গে দেখা করেন জলসম্পদ উন্নয়ন মন্ত্রী তথা ঘাটাল লোকসভা কেন্দ্রের পর্যবেক্ষক সৌমেন মহাপাত্র, পরিষদীয় সচিব তথা লোকসভা কেন্দ্রের আহ্বায়ক শঙ্কর দোলই, তৃণমূল জেলা সভাপতি দীনেন রায়-সহ দলীয় নেতৃত্ব। দেবের সঙ্গে প্রচার নিয়ে একপ্রস্থ আলোচনাও হয়। সেই সময়ই দেব আগামী ২৯ মার্চ ঘাটাল শহরে আসার কথা জানান। তৃণমূলের এক নেতার কথায়, “এতদিন সাংবাদিকদের মুখের কথা শুনেই পাড়া বৈঠকে দলের কর্মী-সমর্থকদের কৌতুহল মেটাতাম। রবিবার দলীয় নেতাদের কাছ থেকে দেব আসার খবর জানার পর যেন হাঁফ ছেড়ে বাঁচলাম।”

Advertisement

দলীয় সূত্রে জানা গিয়েছে, ২৯ মার্চ বিকেলে দেব রোড-শো করবেন বলে ঠিক হয়েছে। দলীয় নেতাদের কাছে প্রথমে দেব হেঁটেই রোড-শো করার কথা জানিয়েছিলেন। তবে নিরাপত্তার কথা মাথায় রেখেই হুড খোলা গাড়িতে চেপেই দেব রোড-শো করবেন বলে ঠিক হয়েছে। এখনও পর্যন্ত ঠিক হয়েছে, ওই দিন বিকেলে ঘাটাল শহরের কেন্দ্রীয় বাসস্ট্যান্ড থেকে রোড-শো শুরু হবে। তারপর ময়রাপুকুর, আড়গোড়া-আলামগঞ্জ থেকে গোটা শহর পরিক্রমা করে পাঁশকুড়া বাসস্ট্যান্ডে যাবে রোড-শো। সেখান থেকে সোজা কুশপাতা মোড়ে গিয়ে রোড-শো শেষ হবে। মন্ত্রী তথা ঘাটাল লোকসভা কেন্দ্রের পর্যবেক্ষক সৌমেন মহাপাত্র বলেন, “রোড-শোতে দেব নিজে হাঁটবে বলে জানিয়েছিল। কিন্তু নিরাপত্তার কারণেই আমরা একটা গাড়ি ঠিক করেছি। দেব গাড়িতেই থাকবে। আমরা সবাই হাঁটব। সুশৃঙ্খলভাবে যাতে রোড-শো করা যায়, সেজন্য দলীয় কর্মীরাও পুলিশকে সাহায্য করবে।” ওই দিন দেবের প্রচারে অভিনেতা প্রসেনজিৎ ও মিঠুন চক্রবর্তীরও আসার সম্ভাবনা রয়েছে বলে তৃণমূল সূত্রে খবর।

গত মঙ্গলবার মেদিনীপুর শহরে তৃণমূলের কর্মিসভায় দেবকে ঘিরে উন্মাদনা ছিল তুঙ্গে। তাই দেবের রোড-শো ঘিরেও ভিড় উপচে পড়বে একথা বলাই বাহুল্য। তাই রোড-শোর নিরাপত্তা নিয়ে পুলিশ-প্রশাসনের কপালেও গভীর হচ্ছে চিন্তার ভাঁজ। দেবের রোড-শোর জন্য যে পথ এখনও পর্যন্ত নির্ধারিত রয়েছে, সেখানে রাস্তার ধারে শহরের বড় বাজারগুলি আছে। ফলে সেখানে ভিড় সামাল দিতে প্রচুর পুলিশ মোতায়েন করা হবে। এছাড়া শহর সংলগ্ন এলাকাগুলিতেও বাড়তি পুলিশ মোতায়েন থাকবে। দেবের রোড-শোর লিখিত কোনও নির্দেশ এখনও পুলিশের কাছে এসে পৌঁছায়নি। কিন্তু শহরে দেবের রোড-শো বলে কথা। তাই সময় নষ্ট না করে রোড-শোর প্রস্তুতি শুরু করে দিয়েছে ঘাটাল থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন