ব্রাউন সুগার-সহ ধৃত শাশুড়ি-বৌমা

ব্রাউন সুগার-সহ গ্রেফতার হলেন শাশুড়ি-বৌমা। বুধবার খড়্গপুর শহরের ইন্দা মোড় থেকে তাঁদের ধরে পুলিশ। ধৃতদের নাম মিনু দেব ও বর্ষা দেব। তাঁরা মেদিনীপুরের পালবাড়ি এলাকার বাসিন্দা। তাঁদের গ্রেফতারের পরে থানায় এনে ডেপুটি ম্যাজিস্ট্রেট বিনয়কুমার পাণ্ডের সামনেই প্রাথমিক জেরা করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৪ ০০:২৫
Share:

ব্রাউন সুগার-সহ গ্রেফতার হলেন শাশুড়ি-বৌমা। বুধবার খড়্গপুর শহরের ইন্দা মোড় থেকে তাঁদের ধরে পুলিশ। ধৃতদের নাম মিনু দেব ও বর্ষা দেব। তাঁরা মেদিনীপুরের পালবাড়ি এলাকার বাসিন্দা। তাঁদের গ্রেফতারের পরে থানায় এনে ডেপুটি ম্যাজিস্ট্রেট বিনয়কুমার পাণ্ডের সামনেই প্রাথমিক জেরা করা হয়। ধৃতদের থেকে উদ্ধার হয় প্রায় ১২১ গ্রাম ব্রাউন সুগার। আজ, বৃহস্পতিবার তাঁদের মেদিনীপুর জেলা আদালতে তোলা হবে। তবে এই ঘটনায় ধন্দে পুলিশ।

Advertisement

খড়্গপুর শহরের পাঁচবেড়িয়া, ইন্দা বিদ্যাসাগরপুর, পুরাতনবাজার এলাকায় হেরোইনের কারবার দীর্ঘ দিনের। বিভিন্ন এলাকা থেকে হাতবদল হয়ে ওই এলাকার যুবকদের হাতে নানা ভাবে পৌঁছে যায় হেরোইন, ব্রাউন সুগার। অভিযোগ, মেদিনীপুর, বেলদা, ডেবরার যুক্ত বহু মানুষ এই কারবারে যুক্ত। সূত্রের খবর, আধ গ্রামেরও কম ওজনের এক-একটি পুড়িয়ার দাম প্রায় ৬০ থেকে ৭০টাকা। পুলিশ সূত্রে খবর, আগে পুরুষেরা এই কারবারে সক্রিয় থাকলেও ঝুঁকি এড়াতে এখন মহিলাদেরই এই করবারে ব্যবহার করা হচ্ছে।

রাজ্য পুলিশের ‘স্পেশ্যাল অপারেশন গ্রুপ’ (এসওজি)-এর জেলা শাখার কাছে খবর ছিল দু’জন মহিলা মেদিনীপুর থেকে খড়্গপুরে এই ব্রাউন সুগার কিনতে গিয়েছেন। গোপন সূত্রে তা জানতে পেরে বুধবার সকাল থেকেই ফাঁদ পাতে খড়্গপুর টাউন পুলিশ। ইন্দা মোড় বাসস্ট্যান্ডের সামনে বাসের অপেক্ষায় থাকা ওই দুই মহিলাকে দেখে সন্দেহ হয় পুলিশের। তাদের পাকড়াও করা করে থানায় নিয়ে আসে পুলিশ। খবর দেওয়া হয় মহকুমাশাসকের অফিসে। আসেন ডেপুটি ম্যাজিস্ট্রেট। এরপরেই মিনু দেবকে তল্লাশি করে ৬৯ গ্রাম ও তাঁর বৌমা বর্ষার থেকে ৫২ গ্রাম ব্রাউন সুগার উদ্ধার হয়।

Advertisement

ঘটনায় সুয়োমোটো মামলা রুজু করেন টাউন থানার এসআই অঞ্জন মাইতি। গ্রেফতার করা হয় দুই মহিলাকে। ধৃত মিনু দেবের অবশ্য দাবি, তার ছেলে ড্রাগের নেশা করেন। সেই ছেলের আবদার মেটাতেই ব্রাউন সুগার কিনতে এসেছিলেন তাঁরা। মহিলাদের দাবি খতিয়ে দেখছে পুলিশ। এই ব্রাউন সুগার কোথা থেকে কেনা হয়েছে, সেই বিষয় নিয়েও ধন্দে রয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন