বন্দুক ঠেকিয়ে গাড়ি ছিনতাই বেলদায়

সাহায্য করতে যাওয়ার মাশুল যে এ ভাবে চোকাতে হতে পারে ভাবতে পারেননি তিন বন্ধু! তখন রাত ন’টা। ৬০ নম্বর জাতীয় সড়ক দিয়ে বেলদা ঢোকার মুখে রাস্তার ধারে এক যুবককে পড়ে থেকে ছটফট করতে দেখে বন্ধুকে গাড়ি থামাতে বলেন পেশায় ব্যবসায়ী আতিক বার্নি। শনিবার রাতে দুই বন্ধু ফিদা হুসেন ও মহেশ আরিয়ার সঙ্গে খড়্গপুর থেকে বেলদায় যাচ্ছিলেন আতিক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০১৫ ০০:০০
Share:

সাহায্য করতে যাওয়ার মাশুল যে এ ভাবে চোকাতে হতে পারে ভাবতে পারেননি তিন বন্ধু!

Advertisement

তখন রাত ন’টা। ৬০ নম্বর জাতীয় সড়ক দিয়ে বেলদা ঢোকার মুখে রাস্তার ধারে এক যুবককে পড়ে থেকে ছটফট করতে দেখে বন্ধুকে গাড়ি থামাতে বলেন পেশায় ব্যবসায়ী আতিক বার্নি। শনিবার রাতে দুই বন্ধু ফিদা হুসেন ও মহেশ আরিয়ার সঙ্গে খড়্গপুর থেকে বেলদায় যাচ্ছিলেন আতিক। গাড়ি থামিয়ে ফিদা ওই যুবকের কাছে যান। কাছে যেতেই ‘স্বমূর্তি’ ধরে উঠে দাঁড়ায় অসুস্থ হওয়ার ভান করে পড়ে থাকা সেই ব্যক্তি। অভিযোগ, সেই সময় পাশের ঝোপ থেকে আরও তিন যুবক বেরিয়ে গাড়িতে থাকা আতিকের মাথায় পিস্তল ঠেকিয়ে গাড়ি থেকে নামতে বলে। অভিযোগ, তারপরই চার দুষ্কৃতী সটান তাঁদের সেই গাড়িতে উঠে ধাঁ!

খবর পেয়ে পুলিশ আসে। পরে পুলিশের গাড়িতে থানায় গিয়ে আতিক অভিযোগ দায়ের করেন। এমন ‘ফিল্মি কায়দায়’ ছিনতাইয়ের ঘটনায় তাজ্জব আতিক বার্নি। তিনি বলেন, “এ ভাবে বোকা বানাবে, ভাবতেই পারিনি।” অভিযোগের ভিত্তিতে তদন্তও শুরু করেছে পুলিশ। জেলা ব্যবসায়ী সমিতির সম্পাদক রাজা রায় বলেন, “পুলিশি টহলদারি থাকলে ভবিষ্যতে আর এমন নাটক করতে সাহস পাবে না দুষ্কৃতীরা। তাই পুলিশের কাছে নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জানাচ্ছি।” জাতীয় সড়কে

Advertisement

গাড়ি ছিনতাইয়ের ঘটনা নতুন নয়। গত বছরের ৪ এপ্রিল এই এলাকাতেই ট্রাক দাঁড় করিয়ে ক্লোরোফর্ম দিয়ে চালক ও খালাসিদের বেহুঁশ করে ট্রাক লুঠের অভিযোগ সামনে আসে।

পরে দুবরাজপুরের কাছে খালি ট্রাক উদ্ধার হয়। গত ২৬ জুন খড়্গপুর গ্রামীণ থানার ৬ নম্বর জাতীয় সড়কের কাছে হলদিয়া থেকে আসা একটি ভোজ্য তেলের ট্রাক হাইজ্যাকের অভিযোগ দায়ের করেন ট্রাক মালিক। ২০১৩ সালের ২৪ নভেম্বর ভুয়ো পুলিশ সেজে খড়্গপুরের ৬ নম্বর জাতীয় সড়কের সাদাতপুরের কাছে নতুন সাতটি বহুমূল্য গাড়ি ছিনতাই করে দুষ্কৃতীরা। ধূলাগড়ের কাছে গাড়িগুলি উদ্ধার করে পুলিশ। পাকড়াও হয় দুষ্কৃতীরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন