মোহনপুরে সন্ধ্যা রায়ের সভায় তৃণমূলে যোগদান

নরেন্দ্র মোদীর সরকারের নীতির বিরুদ্ধে মানুষকে প্রতিবাদে সামিল হওয়ার আহ্বান জানালেন তৃণমূলের তারকা সাংসদ সন্ধ্যা রায়। মঙ্গলবার খড়্গপুর মহকুমার মোহনপুর ব্লকের সদর বাসস্ট্যান্ডে একটি সভায় যোগ দেন তিনি। সাংসদ হওয়ার পরে এই ব্লকে এ দিনই প্রথম এসেছিলেন অভিনেত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৪ ০০:১৮
Share:

মোহনপুরের সভায় সন্ধ্যা রায়।—নিজস্ব চিত্র।

নরেন্দ্র মোদীর সরকারের নীতির বিরুদ্ধে মানুষকে প্রতিবাদে সামিল হওয়ার আহ্বান জানালেন তৃণমূলের তারকা সাংসদ সন্ধ্যা রায়। মঙ্গলবার খড়্গপুর মহকুমার মোহনপুর ব্লকের সদর বাসস্ট্যান্ডে একটি সভায় যোগ দেন তিনি। সাংসদ হওয়ার পরে এই ব্লকে এ দিনই প্রথম এসেছিলেন অভিনেত্রী। তিনি ছাড়াও সভায় ছিলেন জেলা কর্মাধ্যক্ষ শৈবাল গিরি, ব্লক সভাপতি প্রদীপ পাত্র, দাঁতন ব্লক সভাপতি বিক্রম প্রধান প্রমুখ। একশো দিনের কাজের টাকা বকেয়া থাকা, বিভিন্ন ব্লকে ওই প্রকল্প বন্ধ করা, মূল্যবৃদ্ধি-সহ নানা কেন্দ্রীয় নীতি প্রসঙ্গে বক্তারা সকলেই বিজেপি সরকারের সমালোচনা করেন।

Advertisement

এ দিন সন্ধ্যাদেবী বলেন, “মোদী সরকারের এই নীতির বিরোধিতায় আমাদের সাংসদরা সংসদে প্রতিবাদ জানাবেন। আপনারাও একজোট হয়ে এই নীতির বিরুদ্ধে লড়াই করুন।” এ দিনের সভায় তৃণমূলে যোগ দেন সিপিএমের প্রাক্তন তিন শাখা সম্পাদক-সহ কয়েকশো কর্মী। দলত্যাগী সামসারার শ্যামল বাগ বলেন, “আমি সিপিএমের শাখা সম্পাদক হিসেবে সোমবার পর্যন্ত কাজ করেছি। লোকসভা নির্বাচনেও খেটেছিলাম। অনেক মামলা হয়েছে। কিন্তু দলের উচ্চ নেতৃত্বকে পাশে পাইনি। তাই তৃণমূলে এলাম।” সিপিএমের মোহনপুর জোনাল সম্পাদক রমনীকান্ত জানা অবশ্য দাবি করেন, “যাঁরা গিয়েছেন তাঁদের অনেক আগেই দল থেকে বহিষ্কার করা হয়েছে।” সিপিএম থেকে বিজেপিতে যাওয়া দু’জন কর্মীর হাতেও এ দিন দলের পতাকা তুলে দেন তৃণমূল সাংসদ।

এ দিন ব্লকের দু’টি সরকারি অনুষ্ঠানেও যোগ দেন সন্ধ্যাদেবী। পঞ্চায়েত সমিতির উদ্যোগো ১০ লক্ষ টাকা ব্যয়ে রবীন্দ্র নজরুল মুক্ত মঞ্চের শিলান্যাস ও প্রায় ২৭লক্ষ টাকা ব্যয়ে নির্মিত মোহনপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের দ্বিতল ভবনের উদ্বোধন করেন তিনি। পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ প্রদীপ পাত্র বলেন, “মুক্ত মঞ্চের নির্মাণকাজ শেষ হলে নানা ধরনের অনুষ্ঠান করার সুযোগ বাড়বে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন