West Bengal News

লকডাউনের মধ্যে ভূমিকম্প, রাতে কাঁপল সিকিম, দিনে বাঁকুড়া

আবহাওয়া দফতর জানিয়েছে, বাঁকুড়ায় রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.১। সিকিমে কম্পনের মাত্রা ৩.২।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২০ ১৩:০৩
Share:

প্রতীকী ছবি।

লকডাউনের মধ্যেই মৃদু ভূমিকম্পে কেঁপে উঠল বাঁকুড়ার বিস্তীর্ণ এলাকা। কম্পনের মাত্রা ছিল ৪.১। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, কম্পন অনুভূত হয়েছে আসানসোল রানিগঞ্জের বিভিন্ন এলাকাতেও। স্বাভাবিক ভাবেই এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। অন্য দিকে ভূমিকম্প হয়েছে সিকিমেও।

Advertisement

বুধবার বেলা ১১টা ২৪ মিনিটে বাঁকুড়ার বিস্তীর্ণ এলাকা আচমকাই কেঁপে ওঠে। আবহাওয়া দফতর জানিয়েছে, রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.১। কেন্দ্রস্থল বাঁকুড়া এলাকায় মাটির ১৫ কিলোমিটার গভীরে। তার জেরে বাঁকুড়া জেলার প্রায় সব এলাকা ছাড়াও পশ্চিম বর্ধমানের রানিগঞ্জ ও সংলগ্ন এলাকাতেও মৃদু কম্পন অনুভূত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির কোনও খবর নেই।

অন্য দিকে এ দিনই রাত ১টা ৩৩ মিনিটে মৃদু কম্পন অনুভূত হয়েছে উত্তর-পূর্বের রাজ্য সিকিমেও। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল বাঁকুড়ার চেয়েও কম, ৩.২। কেন্দ্রস্থল ছিল পূর্ব সিকিম জেলায় ৫ কিলোমিটার মাটির গভীরে। তার জেরে সংলগ্ন অঞ্চলে কম্পন অনুভূত হয়েছে। সেখানেও ক্ষয়ক্ষতি কিছু হয়নি বলে রাজ্য প্রশাসন সূত্রে খবর।

Advertisement

আরও পড়ুন: আরও ১ মাস দেশ জুড়ে বন্ধ রাখা হোক স্কুল-কলেজ, মল, জমায়েত, সুপারিশ মন্ত্রিগোষ্ঠীর

আরও পড়ুন: রাজ্যে মৃত বেড়ে ৫, চিহ্নিত করা এলাকায় তীক্ষ্ণ নজর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন