Rain

বৃষ্টিবাদলা চলবে আরও অন্তত দু’দিন, রাজ্য জুড়েই

মেঘলা আকাশ থাকবে দিনভর। রবিবার সারাদিন কলকাতা-সহ দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০১৮ ১১:২৪
Share:

বৃষ্টিভেজা মহানগর। ছবি: রয়টার্স।

রাতভর বৃষ্টি হয়েছে শনিবার থেকেই। রবিবার ভোরেও আকাশ ছিল কালো মেঘে ঢাকা। এরপর নামল মুষলধারে বৃষ্টি। মিনিট দশেকের একটু বিরতি। ফের নামল বৃষ্টি। কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা-সহ এটাই এখন রাজ্যের চিত্র। মেঘলা আকাশ থাকবে দিনভর। রবিবার সারাদিন কলকাতা-সহ দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামী ৪৮ ঘণ্টায়, জানিয়েছে আলিপুরের আবহাওয়া দফতর।

Advertisement

ভারী বৃষ্টি ছাড়াও ঝোড়ো হাওয়া বইছে রাজ্যের সর্বত্র। শনিবার থেকেই রাজ্যজুড়ে যে বৃষ্টি শুরু হয়েছে তার একটা বড় কারণ ওড়িশা ও পশ্চিমবঙ্গ সংলগ্ন বঙ্গোপসাগর উপকূলে ঘনীভূত নিম্নচাপ। এই নিম্নচাপ যথেষ্ট শক্তিশালী বলেই জানিয়েছেন আবহবিদরা। ওড়িশাতেও এর ফলে ভারী বৃষ্টিপাত হয়েছে শনিবার থেকেই। টানা বৃষ্টি শুরু হয়েছে মহানগর কলকাতা-সহ প্রতিটি জেলায়। মাঝে মাঝে বৃষ্টি থামলেও তা কিন্তু বেশিক্ষণ স্থায়ী হয়নি। ফের শুরু হয়েছে বৃষ্টিপাত।

দিল্লির মৌসম ভবন জানিয়েছে, ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে, অর্থাৎ দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম-সহ রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে দিনভর ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

আরও খবর: ’১৯-এ মমতার নজরে ৪২, ব্রিগেডে ডাক সনিয়া-রাহুলদেরও

মহানগর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির দোসর হবে ঝোড়ো হাওয়া। ৪৫-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাসের কথা জানিয়েছে হাওয়া অফিস। মৎস্যজীবীদের জন্য সমুদ্র উপকূলে যাওয়া নিয়ে সতর্কতা জারি করা হয়েছে। ঝোড়ো হাওয়া এবং বিক্ষিপ্ত ও ভারী বৃষ্টি, কলকাতা ও সংলগ্ন শহরতলির জন্য এমনটাই পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। সার্বিকভাবে রাজ্যের প্রতিটি জায়গায় বিক্ষিপ্ত ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

‘হস্টেলের এই ঘরে আপনি আগে থাকুন স্যর’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন