CPM

দলবদল করলেন সিপিএম প্রার্থী, সাংসদের বাড়িতে গিয়ে তৃণমূলে যোগ দিলেন ফরাক্কার প্রার্থী

মুর্শিদাবাদের ফরাক্কার গাজিনগর-মালঞ্চ পঞ্চায়েতের ২১০ নম্বর বুথে সিপিএমের প্রার্থী হয়েছিলেন আনিকুল শেখ। বৃহস্পতিবার যোগ দেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ফরাক্কা শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৭:৫০
Share:

তৃণমূলে যোগ দিলেন সিপিএম প্রার্থী আনিকুল শেখ। — নিজস্ব চিত্র।

পঞ্চায়েত সদস্য পদে লড়াইয়ের জন্য সিপিএম প্রার্থী হিসাবে প্রতীক জমা দিয়েছিলেন দিন কয়েক আগে। বৃহস্পতিবার তৃণমূল বিধায়কের বাড়িতে গিয়ে দলবদল করলেন সেই বাম প্রার্থী। এই ঘটনা ঘটেছে মুর্শিদাবাদের ফরাক্কার গাজিনগর-মালঞ্চ এলাকায়। সিপিএমের অবশ্য অভিযোগ, দল পরিবর্তনের জন্য বাধ্য করা হয়েছে প্রার্থীকে। তৃণমূলের ব্যাখ্যা, এই যোগদান স্বতঃস্ফূর্ত।

Advertisement

মুর্শিদাবাদের ফরাক্কার গাজিনগর-মালঞ্চ পঞ্চায়েতের ২১০ নম্বর বুথে সিপিএমের প্রার্থী হয়েছিলেন আনিকুল শেখ। বৃহস্পতিবার জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমানের বাসভবনে গিয়ে তৃণমূলে যোগদান করেন আনিকুল। যোগদানের সময় উপস্থিত ছিলেন ফরাক্কার বিধায়ক মনিরুল ইসলাম। আনিকুল বলেন, ‘‘আমি ভুল করে সিপিএমের প্রার্থী হয়েছিলাম। ভুল বুঝতে পেরে তৃণমূলে যোগ দিলাম।’’ ওই বুথে তৃণমূল এবং কংগ্রেস দুই দলেরই প্রার্থী রয়েছে।

আনিকুল যাই বলুন, বিষয়টি নিয়ে সন্ত্রাসের অভিযোগ তুলছে সিপিএম। দলের মুর্শিদাবাদ জেলা কমিটির সম্পাদক জমির মোল্লা বলেন, ‘‘ভয় দেখিয়ে প্রথমে মনোনয়নপত্র জমা দেওয়ায় বাধা দেওয়া হয়েছিল। তার পর মনোনয়নপত্র প্রত্যাহার করানো হয়েছে। আর এ বার দলত্যাগ করানো হচ্ছে। নির্বাচনের নামে প্রহসন চলছে।’’ জঙ্গিপুরের সাংসদ খলিলুরের অবশ্য বক্তব্য, ‘‘শুধু এক জন নয়, এর পর একে একে সব বিরোধী প্রার্থীই তৃণমূলে যোগ দেবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন