Patient death

স্বামীর দাবি জ্বরে মৃত্যু, আধিকারিকের সন্দেহ ‘খুন’

মৃতার পরিবার সূত্রে জানা গিয়েছে, প্রায় সপ্তাহখানেক আগে থেকে তিনি জ্বরে আক্রান্ত হয়েছিলেন। বাড়ির কাছে থাকা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাও করানো হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রানাঘাট শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ০৮:১৬
Share:

—প্রতীকী চিত্র।

বুধবার সকালে শান্তিপুরে জ্বরে আক্রান্ত হলে এক মহিলার মৃত্যু হয়েছে, এমনটাই দাবি তাঁর পরিবারের। মৃতার নাম পার্বতী মজুমদার (৩৫)। বাড়ি ফুলিয়ার মহেশপুকুর এলাকায়। বেশ কিছু দিন ধরে জ্বরে ভুগলেও মহিলার ডেঙ্গি পরীক্ষা হয়নি। এ দিন শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে ফুলিয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়ার পথেই মহিলার মৃত্যু হয়েছে।

Advertisement

মৃতার পরিবার সূত্রে জানা গিয়েছে, প্রায় সপ্তাহখানেক আগে থেকে তিনি জ্বরে আক্রান্ত হয়েছিলেন। বাড়ির কাছে থাকা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাও করানো হয়েছিল। সেখান থেকে ওষুধ দেওয়ায় জ্বর সেরেও যায়। কিন্তু দিন দুয়েক আগে আবারও তাঁর জ্বর আসে। দীর্ঘ দিন জ্বরে আক্রান্ত থাকলেও কেন মহিলার ডেঙ্গি পরীক্ষা করানো হল না, মহিলার মৃত্যুর পর এই প্রশ্নই বিভিন্ন মহলে ঘুরপাক খাচ্ছে। মৃতার স্বামী ভোলা মজুমদার পেশায় রংমিস্ত্রি। তিনি বলেন, ‘‘প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের ওষুধ খাওয়ার পর স্ত্রী সুস্থ হয়ে উঠেছিল। কিন্তু দুই দিন আগে আবারও জ্বরে আক্রান্ত হয়। বমিও হয়েছিল। এ দিন সকাল সাড়ে ৮টা নাগাদ হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মৃত্যু হয়।’’

ফুলিয়া ব্লক স্বাস্থ্য আধিকারিক পূজা মিত্র বলেন, ‘‘হাসপাতালে নিয়ে আসার পর দেহ দেখে সন্দেহ হয়। হতে পারে, এটা খুন। জ্বরে-আক্রান্ত বলে চালানোর চেষ্টা চলছে। তাই দেহ ময়না তদন্ত করতে পাঠিয়েছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন