Fraud

‘পুরস্কার জিতেছেন’! লোভে পড়ে সব খোয়া গেল ডোমকলের যুবকের, সোনার বদলে মিলল টিনের আংটি

পুলিশ সূত্রে খবর, একটি টেলিফোন সংস্থা থেকে ফোন করে মুস্তাফিজুরকে তাঁর পুরস্কার জেতার খবর জানানো হয়। এর পরেই রসুলপুর পোস্ট অফিস থেকে আর একটি ফোন আসে তাঁর কাছে। জানানো হয়, তাঁর নামে একটি পার্সেল এসেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ডোমকল শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ২৩:৪১
Share:

—প্রতীকী চিত্র।

সাতসকালে ফোনটা এসেছিল। মুস্তাফিজুর ফোন তুলতেই ও পারের ব্যক্তি জানান, তিনি পুরস্কার জিতেছেন! পুরস্কার বাবদ ১ লক্ষ ৮০ হাজার টাকা আর পাঁচ আনার সোনার আংটি পাবেন। সাত-পাঁচ না ভেবেই লোভে পড়ে অনেক ব্যক্তিগত তথ্য দিয়ে দিয়েছিলেন মুস্তাফিজুর। পরে সেই পুরস্কার হাতে নিয়ে দেখেন, সেটি সোনার নয়, টিনের আংটি। আর লক্ষাধিক টাকা তো দূর অস্ত, ছিল দু’টি সাদা কাগজ! প্রতারণার শিকার হয়ে শেষমেশ পুলিশের দ্বারস্থ হন মুর্শিদাবাদের ডোমকলের সেই মুস্তাফিজুর রহমান মণ্ডল।

Advertisement

পুলিশ সূত্রে খবর, একটি টেলিফোন সংস্থা থেকে ফোন করে মুস্তাফিজুরকে তাঁর পুরস্কার জেতার খবর জানানো হয়। এর পরেই রসুলপুর পোস্ট অফিস থেকে আর একটি ফোন আসে তাঁর কাছে। জানানো হয়, তাঁর নামে একটি পার্সেল এসেছে। সেটি শীঘ্র সংগ্রহ না করলে আর পাওয়া যাবে না। মুস্তাফিজুর ভিন্‌রাজ্যে কর্মরত। তিনি স্ত্রীকে পার্সেলটি সংগ্রহ করতে বলেন। স্ত্রী পোস্ট অফিসে গেলে তাঁকে এক কর্মী জানান, বোনাফায়েড অর্ডার যে হেতু, তাই ১৫৭৫ টাকা দিয়ে পার্সেলটা নিতে হবে। সেই মতো ওই মহিলাও টাকা দিয়ে পার্সেলটি নেন। পরে সেটি খুলে দেখেন, ওর ভিতরে একটি টিনের আংটি রয়েছে। আর রয়েছে দু’টি সাদা কাগজ। ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রচুর টাকা খোয়া গিয়েছে বলেও দাবি করেছেন পরিবারের।

এই ঘটনার পর শনিবারই ডোমকল থানায় অভিযোগ দায়ের করেন মুস্তাফিজুর। পুলিশ সূত্রে খবর, তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে মুর্শিদাবাদ জেলা পুলিশের সাইবার ক্রাইম শাখা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন