Bayron Biswas

বাইরন ঘনিষ্ঠেরা ক্ষমতায়

বাইরন কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পরে তিনি বিধায়কের ঘনিষ্ঠ হয়ে ওঠেন। তাঁকে বিধায়ক নিজের প্রতিনিধি হিসেবেও ব্লকে নিয়োগ করেন।

Advertisement

বিমান হাজরা

জঙ্গিপুর শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১০:২৬
Share:

বাইরন বিশ্বাস। —ফাইল চিত্র।

সাগরদিঘিতে তৃণমূলের ব্লক সভাপতি পরিবর্তন করা হল। পরিবর্তন করা হল সহ সভাপতি পদেও। পঞ্চায়েত নির্বাচনের আগে দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে ব্লক সভাপতি পদ থেকে সরিয়ে সভাপতি করা হয়েছিল সামশুল হোদাকে। বৃহস্পতিবার সামশুলকে সরিয়ে নয়া ব্লক সভাপতি করা হল বিধায়ক বাইরন বিশ্বাসের অনুগত নুরে মেহেবুব আলমকে। গত নির্বাচনে মিম থেকে মেহেবুব তৃণমূলে যোগ দেন। বাইরন কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পরে তিনি বিধায়কের ঘনিষ্ঠ হয়ে ওঠেন। তাঁকে বিধায়ক নিজের প্রতিনিধি হিসেবেও ব্লকে নিয়োগ করেন। সহ সভাপতি কিসমত আলি পূর্বতন তৃণমূল বিধায়ক সুব্রত সাহার ছায়া সঙ্গী ছিলেন। সুব্রতের মৃত্যুর পর কিছুটা বিচ্ছিন্ন হয়ে পড়েন তিনি দলের মধ্যে। পরে হয়ে ওঠেন বাইরনের ঘনিষ্ঠ। তার ফলেই ফের দলের কোনও পদে ফিরলেন কিসমত।

Advertisement

বাইরন বলেন,“হ্যাঁ ,ব্লক নেতৃত্বের পরিবর্তন হয়েছে। আমার সুপারিশ দল মেনে নিয়েছে। এতে সাগরদিঘিতে তৃণমূলের সংগঠন আরও শক্তিশালী করা যাবে।” তবে জঙ্গিপুরের তৃণমূলের জেলা চেয়ারম্যান কানাইচন্দ্র মণ্ডল বলেন, ‘‘ফেসবুকে দেখলাম এই বদলের কথা। আমাদের দলগত ভাবে এখনও কেউ জানায়নি। আমি রাজ্য নেতৃত্বের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।’’

বিদায়ী সভাপতি সামশুল হোদাও বলেন, ‘‘দলে পরিবর্তন হতেই পারে। তবে সৌজন্য দেখিয়ে আমাকে জানানো উচিত ছিল।’’ নয়া সহ সভাপতি কিসমত বলেন, ‘‘দায়িত্ব পেয়ে আমি খুশি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন