মমতাকে কটাক্ষ অধীরের

সোমবার কৃষ্ণনগরে ছাত্র পরিষদের কর্মশালায় বক্তব্য রাখতে গিয়ে অধীর দাবি করেন, “মানুষ ওই তৃতীয় ফ্রন্ট গ্রহণ করেনি। মোদীর বিকল্প হিসাবে মানুষ রাহুল গাঁধীকে চাইছে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণনগর শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৯ ০২:২৬
Share:

তৃণমূল নেত্রী মুখে যতই মোদী-বিরোধী কথা বলুন, আসলে মোদীর সঙ্গে তাঁর বোঝাপড়া আছে আর সেই কারণেই তিনি তৃতীয় ফ্রন্ট গঠন করতে চেয়েছিলেন বলে দাবি করলেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।

Advertisement

সোমবার কৃষ্ণনগরে ছাত্র পরিষদের কর্মশালায় বক্তব্য রাখতে গিয়ে অধীর দাবি করেন, “মানুষ ওই তৃতীয় ফ্রন্ট গ্রহণ করেনি। মোদীর বিকল্প হিসাবে মানুষ রাহুল গাঁধীকে চাইছে।” তাঁর কটাক্ষ, “রাজ্যটাকে ভাইপোর হাতে তুলে নিয়ে নিজে ভারতের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেটা হবে না। দেশের মানুষের সামনে রাহুল গাঁধী উঠে আসছেন।”

নরেন্দ্র মোদীর প্রতিও আক্রমণ শানিয়েছেন তিনি। অধীরের কটাক্ষ, “মোদী নিজেকে ছাপ্পান্ন ইঞ্চি বলেন। সেই ছাপ্পান্ন ইঞ্চি কী দিলেন দেশের মানুষকে? বেকারদের চাকরি দিতে পারেননি। বিদেশ থেকে কালো টাকা উদ্ধার করে আনতে পারেননি।”

Advertisement

তৃণমূলের ব্রিগেড সমাবেশ নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি অধীর। তাঁর মতে, “কোনও কারণ ছাড়াই ব্রিগেড সমাবেশ ডাকা হয়েছে। এখন আর মানুষ স্বেচ্ছায় তার ব্রিগেড সমাবেশে যায় না। টাকা দিয়ে নিয়ে যেতে হয়। সেই কারণে কোনও সভা হলে দু’দিন আগে থেকে কলকাতায় মোচ্ছব শুরু হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন