Murshidabad

বন্যার সময় হারিয়ে গিয়েছিলেন ২২ বছর আগে, প্রদীপ ফিরলেন বাড়ি

মাত্র ১৪ বছর বয়সে নিখোঁজ হয়ে যান প্রদীপ। অনেক খুঁজেও তাঁর সন্ধান পায়নি পরিবার। আজ হঠাৎ সে হাজির হয় বাড়িতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ফরাক্কা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ১৭:১৬
Share:

নিজস্ব চিত্র

২২ বছর ধরে নিখোঁজ। মানসিক ভারসাম্যহীন প্রদীপ হালদার (৩৮) হারিয়ে গিয়েছিলেন ১৯৯৮ সালে। রবিবার সকালে তিনি ফিরে এলেন বা়ড়িতে। এক স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে ছেলেকে খুঁজে পেয়ে আনন্দে আত্মহারা মুর্শিদাবাদের ফরাক্কার রেলবাজারের পরিবার।

কী হয়েছিল ২২ বছর আগে? পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, প্রদীপ ছোটো থেকেই মানসিক ভারসাম্যহীন। আজ থেকে ২২ বছর আগে তাকে এক দিন চিকিৎসার জন্য জঙ্গিপুর নিয়ে যাচ্ছিলেন প্রদীপের মা ও প্রদীপের জামাইবাবু। বর্ষাকাল ছিল। বৃষ্টির দাপটে প্লাবিত হয়ে গিয়েছিল জঙ্গিপুর। সেই সময়েই মাত্র ১৪ বছর বয়সে নিখোঁজ হয়ে যান প্রদীপ। অনেক খুঁজেও তাঁর সন্ধান পায়নি পরিবার। আজ হঠাৎ সে হাজির হয় বাড়িতে।

Advertisement

মুম্বইয়ের স্বেচ্ছাসেবী সংস্থার তরফে খবর, কয়েক মাস আগে দিল্লি থেকে প্রদীপকে উদ্ধার করা হয়। তার পর তাঁকে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়ে মুম্বইয়ে। সেখানে বেশ কিছুদিন চিকিৎসা চলার পর নিজের নাম, বাসস্থানের ঠিকানা বলতে পারেন প্রদীপ। সেই ঠিকানা জেনেই প্রদীপের বাড়িতে এসে হাজির হন ওই স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা। এত দিন পর ছেলে বাড়িতে ফিরে আসায় স্বাভাবিক ভাবে খুশি পরিবারে লোকেরা ও প্রতিবেশীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন