চাল চুরির অভিযোগে প্রধান শিক্ষিকা ঘেরাও

চাল চুরির অভিযোগ তুলে প্রায় দেড় ঘণ্টা স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকাকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন অভিভাবক ও তৃণমূলের নেতারা। সোমবার বিকেলে বেলডাঙা হরিমতি উচ্চ বালিকা বিদ্যালয়ের ঘটনা। প্রচুর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগ, এ দিন স্কুল ছুটির পর দু’টো বস্তায় প্রায় ১০০ কেজি চাল নিয়ে মিড ডে মিলের কর্মীদের বেরিয়ে যেতে দেখে পথ আটকায় স্থানীয় বাসিন্দাদের একাংশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বেলডাঙা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৫ ০১:১৫
Share:

চাল চুরির অভিযোগ তুলে প্রায় দেড় ঘণ্টা স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকাকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন অভিভাবক ও তৃণমূলের নেতারা। সোমবার বিকেলে বেলডাঙা হরিমতি উচ্চ বালিকা বিদ্যালয়ের ঘটনা। প্রচুর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

অভিযোগ, এ দিন স্কুল ছুটির পর দু’টো বস্তায় প্রায় ১০০ কেজি চাল নিয়ে মিড ডে মিলের কর্মীদের বেরিয়ে যেতে দেখে পথ আটকায় স্থানীয় বাসিন্দাদের একাংশ। তারপর স্থানীয় কয়েক জন অভিভাবক ও তৃণমূল নেতারা এসে ওই শিক্ষিকাকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা নবনীতা সরকার জানান, এ দিন স্কুলে পঞ্চম থেকে অষ্টম শ্রেণির মেয়েদের চাল দেওয়া হচ্ছিল। তারপর চাল কী ভাবে বাইরে বেরোচ্ছিল তিনি জানেন না। তবে অনেক সময় মিড ডে মিলের কর্মীরা স্কুল পরিষ্কার করে তাঁকে বলে ঝড়তি-পড়তি চাল বাড়ি নিয়ে যান। এ দিন কাউকে কিছু না বলেই চাল নিয়ে যাচ্ছিলেন বলে তাঁর দাবি। তিনি বলেন, ‘‘আমি এর প্রতিবাদ করেছি। পুলিশের কাছে উপস্থিত ১২ জন কর্মীর নাম লিখিত জানিয়ে ঘটনার তদন্ত করতে বলেছি। আমি এর সঙ্গে কোনও ভাবেই যুক্ত নই।’’ যদিও বিক্ষোভকারীদের দাবি ওই শিক্ষিকা ঘটনায় সরাসরি যুক্ত। পুলিশ সব দিক খতিয়ে দেখছে। বেলডাঙা শহর যুব সভাপতি বিশ্বজিৎ ভাদুড়ি বলেন, ‘‘আমাদের কাছে খবর ছিল ওই স্কুল থেকে বাইরে রান্না করা খাবার ও চাল বাইরে যায়। তাই আমরা আজ তক্কে তক্কে পেতেছিলাম। তাতেই বিষয়টি ধরা পড়ে।’’ বিডিওর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে বলে তিনি জানান। প্রয়োজন হলে থানায়ও অভিযোগ জানানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন